×

বিনোদন

ভিডিও ঘিরে তোলপাড়, ইয়ামির প্রতিক্রিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২০, ০২:৫৩ পিএম

ভিডিও ঘিরে তোলপাড়, ইয়ামির প্রতিক্রিয়া

ইয়ামি গৌতম

সম্প্রতি আসামের গুয়াহাটি বিমানবন্দরে ইয়ামি গৌতমের এক ভিডিও ঘিরে তোলপাড় নেটদুনিয়া। বিমানবন্দরের বাইরে এক ভক্ত ইয়ামিকে আসামের ঐতিহ্যগত ‘গামোসা’ পরিয়ে অভ্যর্থনা জানাতে চাইলে তাকে বাধা দেন অভিনেত্রীর নিরাপত্তাকর্মীরা। ইয়ামিকেও দেখা যায় ভক্তের ওই আচরণ দেখে খানিকটা পিছিয়ে আসতে। আর সেখানেই ঘটে বিপত্তি। টুইটারে নেটাগরিকদের ক্ষোভের মুখে পড়তে হয় ইয়ামিকে।

নেটাগরিকদের একাংশের দাবি, ইয়ামি আসামের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন। আসামিয়া সংস্কৃতি ও ঐতিহ্যের প্রতীক ‘গামোসা’, পরিয়ে সেই ভক্ত কেবল বরণ করে নিতে চাইছিলেন অভিনেত্রীকে। ইয়ামির এই পাল্টা আচরণ মোটেই কাম্য ছিল না। ইয়ামি গৌতমও তার টুইটার হ্যান্ডেলে সবাক।

তিনি জানিয়েছেন, আমার আত্মরক্ষার জন্যই এই রকম প্রতিক্রিয়া। কোনো ব্যক্তির অতিরিক্ত কাছে চলে আসা নিয়ে যদি আমি অস্বস্তি বোধ করি তা হলে আমার মতো সব মেয়েরই নিজের প্রতিক্রিয়া প্রকাশ করার অধিকার আছে। কারো ধর্মীয় ভাবাবেগে আঘাত করার কোনো উদ্দেশ্যই আমার ছিল না। তবে কোনো অনুচিত আচরণের সম্মুখীন হলে তার বিরুদ্ধে মুখ খোলা খুব জরুরি।

তিনি আরো বলেছেন, এই নিয়ে তিনবার আমি আসামে এসেছি। আসামের শিল্প, সংস্কৃতি, মানুষের প্রতি আমি ভীষণ শ্রদ্ধাশীল। একটা ছোট ‘সিঙ্গল সাইডেড’ ঘটনার পরিপ্রেক্ষিতে কারো বিচার করা অসংবেদনশীল। পরে তিনি টুইটারে একটি ছবিও পোস্ট করেছেন। ছবিতে ‘গ্রেট গুয়াহাটি ম্যারাথন ২০২০’-এর একটি অনুষ্ঠানে সেই ‘গামোসা’ পরেই রয়েছেন ইয়ামি। শুধু তাই নয়, ক্যাপশনে তিনি লিখেছেন, ‘এই সুন্দর জাপি ও গামোসার জন্য ধন্যবাদ’। হ মেলা ডেস্ক

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App