×
Icon ব্রেকিং
ইরানের ভূখণ্ডে মিসাইল হামলা চালিয়েছে ইসরায়েল, ইরানের বিভন্ন শহরে বিমান চলাচল বন্ধ

জাতীয়

বিএনপির সঙ্গে মোদির বৈঠক নিয়ে আলোচনা হয়নি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২০, ০৬:১০ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন বাংলাদেশ সফরকালে বিএনপির সঙ্গে বৈঠক হবে কি-না, সে বিষয়ে এখন পর্যন্ত কোনও আলোচনা হয়নি। শনিবার (৭ মার্চ) সকালে ঢাকা-১০ আসনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবিসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

এ সময় দলপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।

মোদির সফর প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আমরা আগেই পরিষ্কার করে বলেছি, আজকে বাংলাদেশের যে অবস্থা, ভারতের এনআরসি নিয়ে দাঙ্গা হয়ে গেল, সেটার যে প্রভাব এখানে পড়েছে, তাতে মোদির এখানে আসাটা কতটুকু সমীচীন, এটা তারাই বিচার করবেন। সরকারের মুজিব বর্ষ পালনের দিকে ইঙ্গিত করে বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে কোনো উৎসব সফল হবে না। তিনি গণতন্ত্রের জন্য সারাজীবন সংগ্রাম লড়াই করেছেন। এবং ১৯৭১ সালেও যিনি স্বাধীনতার জন্যেই কারাগারে ছিলেন পাকিস্থান বাহিনীর হাতে। তাকে কারাগারে আটক রেখে কোনো বর্ষই এখানে সফল হবে না।

নির্বাচন কমিশন ও সরকারের উপর অনিহা প্রকাশের পর বিএনপি বিভিন্ন নির্বাচনে অংশ নিলেও ‘সিরিয়াস’ নয় বলে আওয়ামী লীগ নেতাদের বক্তব্য নাকচ করে দিয়ে ফখরুল বলেন, আওয়ামী লীগ তো কত কথাই বলবে। জনগণের সমর্থন ছাড়া, ম্যান্ডেটবিহীন অবস্থায় শুধু অস্ত্র দিয়ে ক্ষমতা দখল করে বলে আছে। এসব করে জনগণকে বিভ্রান্ত করার সুযোগ সৃষ্টি করার পায়তারা করছে। কিন্তু সেটাতে তারা সক্ষম হয়নি। গণতান্ত্রিক যে রীতি রয়েছে যে নির্বাচনের মধ্য দিয়েই ক্ষমতার পরিবর্তন, আমরা সেটাতে বিশ্বাস করি বলেই এই নির্বাচনে অংশ নিচ্ছি। বিএনপি মহাসচিব বলেন, আমরা এই নির্বাচনে অত্যন্ত সিরিয়াস। প্রত্যেকটি নির্বাচনে সিরিয়াসলি অংশগ্রহণ করার চেষ্টা করেছি। সুতরাং তাদের যে যুক্তি, সেই যুক্তি কোনোদিনই গ্রহণযোগ্য নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App