×

খেলা

২১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-লিটন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ মার্চ ২০২০, ০৪:১৭ পিএম

২১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-লিটন

তামিম-লিটন

২১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-লিটন

তামিম-লিটন

বাংলাদেশের ওপেনিংয়ে সর্বোচ্চ রানের জুটি ১৭০ রানের রেকর্ডটি ভাঙ্গলেন তামিম ইকবার ও লিটন দাস। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১৯৯৯ সালের ২৫ মার্চ মাঠে নেমেছিল বাংলাদেশ। সেদিন ব্যাট হাতে মাঠে নেমে টাইগারদের হয়ে ওয়ানডেতে প্রথমবারের মতো শতক হাঁকিয়েছিলেন মেহরাব হোসেন অপি। এই ম্যাচের ওপেনিং জুটিতে ১৭০ রান করেন শাহরিয়ার ও মেহরাব। যা ২১ বছর আগে মেহরাব হোসেন অপি ও আল শাহরিয়ার রোকন রেকর্ডটি গড়েছিলেন। মুজিব বর্ষ ২০২০ সালে এসে নতুন গড়লেন তামিম-লিটনরা।

শুক্রবার (৬মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামস টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ব্যাট হাতে দুই টাইগার ওপেনার সাবধানী শুরু করেছিলেন। ক্রিজে থিতু হয়ে দ্রুত রান তোলায় মনোযোগ দেন তামিম-লিটন। ৩৩ ওভার ২ বল পর্যন্ত তাদের জুটিতে রান এসেছে ১৮২। ১১৬ বলে ১০২ রান করে অপরাজিত আছেন লিটন। অন্যদিকে ৮৪ বলে ৭৯ ক্রিজে রয়েছেন তামিম।

বাংলাদেশের হয়ে সেরা ওপেনিং জুটিতে এতদিন দ্বিতীয়তে ছিল তামিম ও এনামুল হক বিজয়ের ১৫৮ রান। সেটিও ছিল জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৪ সালে। বর্তমানে এই চতুর্থ সেরা ওপেনিং জুটি ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ১৫৪ রানের জুটি গড়ার সময় তামিমের সঙ্গে ছিলেন সৌম্য সরকার। ২০১৪ সালে ইমরুল কায়েস ও এনামুল হক বিজয় মিলে পাকিস্তানের বিপক্ষে ১৫০ রানের জুটি গড়েছিলেন। যা বাংলাদেশের পঞ্চম সর্বোচ্চ ওপেনিং জুটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App