ঢাকা গ্যালারিতে ‘ওরা ১১ জন’

আগের সংবাদ

বর-কনেসহ নৌকাডুবি, নিখোঁজ ২৬ বরযাত্রী

পরের সংবাদ

ভাষা সৈনিক মালেকের পাশে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মার্চ ৬, ২০২০ , ১০:২২ অপরাহ্ণ

শারীরিক অসুস্থায় শয্যাশায়ী ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা সংগঠক খন্দকার আব্দুল মালেক শহীদুল্লাহ। অর্থাভাবে চিকিৎসার ব্যয়ভার বহন হয়ে পড়েছিল কষ্টসাধ্য। তাই ভাষা সৈনিক আব্দুল মালেকের সাহায্যার্থে তার পাশে দাঁড়িয়েছে কবি নজরুল বিশ্ববিদ্যালয় পরিবার। জানাগেছে, ভাষা সৈনিক আব্দুল মালেকের অসুস্থতার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তার চিকিৎসার সহায়তার উদ্যোগ নেয় এবং পাশে দাঁড়ায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতারা। ছাত্রলীগের উদ্যোগে সাড়া দেন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী কর্মকর্তা ও কর্মচারীরা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিবুল হাসান রাকিব বলেন, ভাষা সৈনিকরা আমাদের গর্ব। একজন ভাষা সৈনিক বিছানায় পড়ে কাতরাচ্ছেন এমন মর্মস্পর্শী খবরে নিজেদের দৈনন্দিন খরচের টাকা জমিয়ে, শুভাকাঙ্খীদের কাছ থেকে দান অনুদান সংগ্রহ অভিযান শুরু করা হয়। যাতে বিশ্ববিদ্যালয় পরিবার স্বতঃস্ফূর্ত সাড়া দেন। জানা গেছে, ভাষা সৈনিকের চিকিৎসার সহায়তায় এক লাখ ছয় হাজার নয়শত চুরাশি টাকার তহবিল সংগ্রহ করা হয়।

সংগ্রহকৃত অর্থ শুক্রবার (৬ মার্চ) বিকেলে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন ভাষা সৈনিক খন্দকার মালেক শহীদুল্লাহর হাতে টাকা তুলে নজরুল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান। এ সময় বিশ্বদ্যিালয়ের ভিসি প্রফেসর ড. এএইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, ভাষা সৈনিক মালেক ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহযোগি। মুজিব বর্ষে এরকম একজন মহান মানুষের পাশে দাড়াতে পেরে আমি গর্বিত। আমি নজরুল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের এ উদ্যোগকে আমি স্বাগত জানাই। আগামীতে অসুস্থ ভাষা সৈনিকের চিকিৎসায় বিশ্ববিদ্যালয় পরিবার থেকে আরো সহায়তা করা হবে বলে ভিসি আশ্বস্থ করেন।

ভাষা সৈনিক মালেকের পাশে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

এসময় উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির যুগ্ন সাধারন সম্পাদক আরিফ ইকবাল আসিফ, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক ও ডাকসুর পরিবহন বিষয়ক সম্পাদক শামস-ই নোমান, কবি নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব, এফ রহমান হলের ভাইস প্রেসিডেন্ট হোসাইন মোহাম্মদ আপেল, ছাত্রলীগ নেতা শাহীন হোসেন সাজ্জাদসহ বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন খোন্দকার আব্দুল মালেক শহীদুল্লাহ ছেলে খোন্দকার মনজুর মালেক সুদীপ্ত বলেন, চিকিৎসার ব্যয় মেটানো সম্ভব হচ্ছে না বিধায় বর্তমান পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহায্য কামনা করছি। শুধুমাত্র ভাতার টাকা দিয়ে সংসার চালানো খুবই কষ্টসাধ্য হয়ে পড়েছে।

উল্লেখ্য, ভাষা সৈনিক খন্দকার আব্দুল মালেক শহীদুল্লাহর বাড়ি ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলায়। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠকও। সত্তরের নির্বাচনে নৌকা প্রতীকে লড়ে হয়েছিলেন সংসদ সদস্য ও ৯৪ থেকে ৯৯ সাল পর্যন্ত মুক্তাগাছা পৌরসভার মেয়র।

এসএইচ