×

জাতীয়

আইনমন্ত্রীর পদত্যাগ দাবি বাম মোর্চার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২০, ০৬:৪৪ পিএম

বাম গণতান্ত্রিক জোটের নেতারা পিরোজপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক এমপি এ কে এম আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে দুদকের মামলায় জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর কারণে জেলা ও দায়রা জজ মো. আবদুল মান্না কে তাৎক্ষণিক বদলি করার তীব্র নিন্দা জানিয়ে বলেন, এটা আওয়ামী ফ্যাসিবাদী সরকারের হস্তক্ষেপের নগ্ন প্রকাশ। যা বিচার বিভাগের স্বাভাবিক কাজকর্মকে রুদ্ধ করবে, দেশে বিচারহীনতার সংস্কৃতি প্রাধান্য পাবে। নেতৃবৃন্দ এই পদক্ষেপের নিন্দা ও প্রতিবাদ জানান।

বৃহষ্পতিবার বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক ও বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশিদ ফিরোজ, কেন্দ্রীয় পরিচালনা পরিষদের অন্যতম সদস্য সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকী, বাসদ (মার্কসবাদী) সাধারণ সম্পাদক মুবিনুল হায়দার চৌধুরী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর খান ও সমাজতান্ত্রিক আন্দোলনের হামিদুল হক এক বিবৃতিতে দেশের বিচার ব্যবস্থার চূড়ান্ত দলীয়করণ বিশেষ করে পিরোজপুরের বিচারক বদলির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এসব কথা বলেন।

তারা বিবৃতিতে অবিলম্বে বিচারক বদলির আদেশ প্রত্যাহার ও দুর্নীতিবাজ আওয়ামী লীগ নেতার গ্রেপ্তার ও বিচার দাবি করেন। একই সাথে দুর্নীতিবাজদের পক্ষাবলম্বনকারী আইনমন্ত্রীর পদত্যাগ দাবি করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App