×

জাতীয়

বিচারক বদলির ঘটনায় সিপিবির নিন্দা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২০, ০৬:৩৭ পিএম

বিচারক বদলির ঘটনায় সিপিবির নিন্দা

পিরোজপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক এমপি একেএম আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে দুদকের মামলায় জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর কারণে জেলা ও দায়রা জজ মো. আবদুল মান্না কে তাৎক্ষণিক বদলী করার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টিসহ বাম গণতান্ত্রিক জোট।

বৃহষ্পতিবার (৫ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এই ঘটনায় প্রতিক্রিয়া ব্যক্ত করে এক বিবৃতিতে এসব কথা বলেন।

দলটি বার্তায় বলেছে- সিপিবি মনে করে দুপুরে কারাগারে পাঠানোর আদেশ দেন জেলা ও দায়রা জজ মো. আবদুল মান্না । এ আদেশের পর তাৎক্ষণিকভাবে ওই বিচারপতিকে বদলি করে আইন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয় এবং চার ঘণ্টার মধ্যে আসামীদের জামিন দেয়া হয়। যা নজির বিহীন এবং আইন মন্ত্রণালয়ের স্বাধীনতা খর্ব করে কতৃত্ববাদী হস্তক্ষেপ, যা আইনের শাসনের পরিপন্থি। যা বিচার বিভাগের স্বাভাবিক কাজকর্মকে রুদ্ধ করবে, বিচারকদের স্বাধীন ও ন্যায়সঙ্গত রায়কে বাধাগ্রস্ত করবে এবং রায় প্রদানে বিচারপতিদের সবসময় দ্বিধাগ্রস্ত ও ভীতির মধ্যে রাখবে।

দেশে বিচারহীনতার সংস্কৃতি প্রাধান্য পাবে। নেতৃবৃন্দ এই পদক্ষেপের নিন্দা ও প্রতিবাদ জানান এবং জনগণকে এই কর্তৃত্ববাদী পদক্ষেপের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান। অবিলম্বে বিচারক বদলি আদেশ প্রত্যাহার ও দুর্নীতিবাজদের পক্ষালম্বনকারী আইনমন্ত্রীর পদত্যাগ দাবি জানান জোটের নেতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App