×

জাতীয়

ডিএনসিসির ২০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২০, ০৬:০৬ পিএম

ডিএনসিসির ২০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিএনসিসির উচ্ছেদ অভিযান।

অবৈধ স্থাপনা, ফুটপাত দখল ও পরিবেশ দূষণ রোধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ডিএনসিসি। বৃহস্পতিবার বেলা ১২ টায় রাজধানীর বনানী কাচাঁবাজার ও সংলগ্ন এলাকায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট জিনিয়া জিন্নাত। আদালত চলাকালীন বনানী থানাধীন বনানী সুপার মার্কেট ও কাঁচা বাজার এলাকায় স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী ফুটপাতে নির্মিত স্থায়ী ও অস্থায়ী প্রায় ২০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

অবৈধভাবে ফুটপাত দখল করে ফলের দোকান, সংবাদপত্রের দোকান ও খাবার দোকান দেওয়ার কারণে ৪ জনকে ৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয় ও ১ জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তাদের মালামাল জব্দ করা হয়।

বনানী সুপার মার্কেটের পার্শ্বে ইউনাইটেড গ্রুপ কর্তৃক পরিবেশ ও বায়ু দূষণ করে অবৈধভাবে রাস্তা- ফুটপাত দখল করে ভবন নির্মাণ কাজ পরিচালনা করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ২৫০টিরও অধিক ইংরেজিতে লিখিত সাইনবোর্ড, বিজ্ঞাপন, ব্যানার ও ফেস্টুন উচ্ছেদ পূর্বক বাংলা ভাষায় লেখার নির্দেশনা দেয়া হয়। এসময় ২ ট্রাক অবৈধ মালামাল জব্দ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App