×

পুরনো খবর

জুয়ার বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশনা স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২০, ১২:০৫ পিএম

জুয়া খেলার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হাইকোর্টের দেওয়া নির্দেশনা স্থগিত করা হয়েছে। তবে জুয়া খেলা অবৈধ ঘোষণার রায় বহাল থাকবে। বৃহস্পতিবার (৫ মার্চ) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের সাত সদস্যের বেঞ্চ এ স্থগিতাদেশ দেন।

উত্তরা ক্লাব ও ঢাকা ক্লাবের আবেদনের পরিপ্রেক্ষিতে এই আদেশ দেন আপিল বিভাগ। ফলে রাজধানীর অভিজাত ক্লাবগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রবেশ, অভিযান ও সরঞ্জাম জব্দ করতে পারবে না।

শুনানিতে ক্লাবের আইনজীবী হিসেবে ছিলেন ব‌্যারিস্টার এম আমির উল ইসলাম ও ব‌্যারিস্টার সুমাইয়া আজিজ।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি সারা দেশে টাকা বা অন্য কিছুর বিনিময়ে তাস, ডাইস, হাউজি খেলাসহ সব ধরনের জুয়া খেলা নিষিদ্ধ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট। একইসঙ্গে ক্লাবসহ জনসমাগম স্থানে জুয়ার উপকরণ পাওয়া গেলে তা জব্দ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি এ ধরনের খেলার অনুমতি দাতা, খেলার আয়োজক ও অংশগ্রহণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়।

যে ১৩টি ক্লাবের বিরুদ্ধে রিট আবেদন করা হয় সেগুলো হলো- ঢাকা ক্লাব, উত্তরা ক্লাব, ধানমন্ডি ক্লাব, গুলশান ক্লাব, বনানী ক্লাব, অফিসার্স ক্লাব (ঢাকা), লেডিস ক্লাব (ঢাকা), ক্যাডেট কলেজ ক্লাব (গুলশান-১), নারায়ণঞ্জ ক্লাব, চিটাগাং ক্লাব, চিটাগাং সিনিয়র্স ক্লাব, সিলেট ক্লাব ও খুলনা ক্লাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App