×

জাতীয়

চসিক নির্বাচনে বিএনপির বিশেষ কমিটি গঠন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২০, ০৭:৪৫ পিএম

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) দলীয় মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের নির্বাচন পরিচালনায় বিশেষ কমিটি গঠন করেছে বিএনপি। দলের স্থায়ী কমিটির সিদ্ধান্তে গঠিত এ কমিটির আহ্বায়ক হলেন স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে জানান, আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে কমিটির ১১ সদস্যের মধ্যে রয়েছেন মীর নাসির উদ্দীন, রোজী কবির, গোলাম আকবর খন্দোকার, অধ্যাপক সুকোমল বড়ুয়া, এস এম ফজলুল হক, জাফরুল ইসলাম চৌধুরী, মাহবুবুর রহমান শামীম, এ এম নাজিমউদ্দীন, আবু সুফিয়ান ও আবুল হোসেন বক্কর। চিঠিতে আরো বলা হয়, আহ্বায়ক কমিটি প্রয়োজনে এক বা একাধিক নেতাকে সংযোজন করতে পারবেন।

এবার চসিকের মেয়র পদে ১১ জন মনোনয়ন সংগ্রহ করেছিলেন। এর মধ্যে ৯ জন মনোনয়ন দাখিল করেন। অন্যদিকে সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৪১ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। এরমধ্যে ২২০ জন মনোনয়ন ফরম দাখিল করেন। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭৯ জন ফরম সংগ্রহ করেন। এরমধ্যে ৫৮ জন মনোনয়ন ফরম দাখিল করেছেন।

আগামী ২৯ মার্চ চসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। একইদিনে বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনও অনুষ্ঠিত হবে। চসিকে ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। আর দুটি সংসদীয় আসনে ভোট হবে ব্যালটের মাধ্যমে। এর আগে, ১৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২৭ ফেব্রুয়ারি। বাছাই হয় ১ মার্চ। মনোনয়ন নিয়ে আপিল করা হয় ২ থেকে ৪ মার্চ পর্যন্ত। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৮ মার্চ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে আগামী ৯ মার্চ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App