পরিচালকের সঙ্গে পাকে বাঁধা পড়ছেন অনুষ্কা!

আগের সংবাদ

আনোয়ারার কৈনপুরায় জায়গা দখলের অভিযোগ

পরের সংবাদ

বিদায়কালে কাঁদলেন মাশরাফি

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মার্চ ৫, ২০২০ , ৪:৩৭ অপরাহ্ণ

বিদায় মানেই বেদনা দায়ক তাই তো মাশরাফি বিন মুর্তজাকে অধিনায়কত্ব ছাড়ার সংবাদ সম্মেলনে অশ্রুসিক্ত চোখ ছলছল করে উঠেছিলো। এক রকম কাঁদো কাঁদো গলায় তিনি জানালেন বিদায় বানী। হ্যাঁ আন্তর্জাতিক ক্রিকেটে আর অধিনায়কত্ব করতে দেখা যাবে না জনপ্রিয় ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজাকে। আগামীকাল শুক্রবার (৬ মার্চ) সিলেটে জিম্বাবুয়ের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে দিয়েই জাতীয় দলের অধিনায়কত্ব পদ থেকে সড়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৫ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনে সিলেটে ম্যাচের পূর্ববর্তী এক সংবাদ সম্মেলনে মাশরাফি এমনটি ঘোষণা দিয়েছেন। যদিও অধিনায়কত্ব হিসেবে এটায় তার শেষ ম্যাচ কিন্তু খেলা চালিয়ে চাওয়ার ঘোষণা দিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিয়ে মাশরাফি বলেন, “জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচ হবে অধিনায়ক হিসেবে আমার শেষ ম্যাচ। তবে খেলোয়াড় হিসেবে আমি জাতীয় দলকে প্রতিনিধিত্ব করবো। আমি আজ সকালে সিদ্ধান্তটি নিয়েছি। পেশাদারিত্বের জায়গা থেকে আমার এই সিদ্ধান্ত।”

তবে কেন এভাবে হুট করে এমন সিদ্ধান্তের কারণ হিসেবে তিনি বলেন, “বিসিবি এখন থেকে ২০২৩ বিশ্বকাপ নিয়ে ভাবছে। তারা চাচ্ছে নতুন অধিনায়ককে এখন থেকে সেট করতে। আর এ সিদ্ধান্তে আমি বোর্ডের সাথে একমত। তাই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো।” ২০১০ সালে প্রথমবারের মতো বাংলাদেশ দলের অধিনায়কত্ব পেয়েছিলেন তিনি। অতি অল্প সময়ের মধ্যেই ভক্তদের মন জয় করে ফেলেন এই ক্রিকেটার ।

এসএইচ