×

সারাদেশ

সাতকানিয়ায় ছাত্রলীগের সাবেক নেতা মানিক গুলিবিদ্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মার্চ ২০২০, ০৫:২৩ পিএম

সাতকানিয়ায় ছাত্রলীগের সাবেক নেতা মানিক গুলিবিদ্ধ

মো. আরিফুল ইসলাম মানিক

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় ইউনিয়ন ছাত্রলীগের সাবেক নেতা দুর্বৃত্তের গুলিতে আহত হয়েছেন। গুলিবিদ্ধের নাম মো. আরিফুল ইসলাম মানিক (২৮)। গত মঙ্গলবার (৩ মার্চ) রাত ১১টার দিকে উপজেলার এওচিয়া ইউনিয়নের পশ্চিম গাটিয়া ডেঙ্গা ইসলামীয়া দাখিল মাদ্রাসার পূর্ব পাশে এ ঘটনা ঘটে। তিনি নেয়ামত আলী পাড়ার আবুল হাশেমের ছেলে।

আহতের পারিবারিক সূত্রে জানা যায়, ঘটনার দিন রাতে আরিফ তার দুই বন্ধু রাসেল ও মো. ইয়াসিন কে সঙ্গে নিয়ে মোটর সাইকেলযোগে গোলারঘাট থেকে বাসায় ফিরছিলেন। ফেরার পথে পশ্চিম গাটিয়া ডেঙ্গা ইসলামিয়া দাখিল মাদ্রাসা এলাকায় পৌঁছালে ১৫-১৬ জন সশস্ত্র দূর্বৃত্ত মোটর বাইকেলের গতিরোধ করে সামনে থেকে আরিফকে গুলি করে। এ সময় মোটর সাইকলেসহ তারা মাটিতে পড়ে যান। গুরুতর আহত অবস্থায় অপর দুই বন্ধু আরিফকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

আহত আরিফের পরিবার জানান, আহত আরিফুল ইসলাম ওরফে মানিক দীর্ঘদিন ধরে দুবাই প্রবাসী ছিলেন। গত রমজানে তিনি প্রবাস জীবন শেষ করে দেশে চলে আসেন। এসে তিনি ছোটখাট ব্যবসা শুরু করেন। পাশাপাশি হাঙ্গর খাল, সাঙ্গু ও ডলুখালের হতে বালু উত্তোলনের কাজ করেন। একদল সন্ত্রাসী ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। আরিফ তার বালু ব্যবসা থেকে ওই চাাঁদা দিতে অস্বীকৃতি জানান। এ কারণে চাঁদা না পেয়ে তারা আরিফের উপর হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে সাতকানিয়া থানার উপপরিদর্শক (এসআই) আহসান হাবিব বলেন, মঙ্গলবার রাতে মানিক নামের এক যুবক গুলিবিদ্ধ হওয়ার খবর পেয়ে ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। হামলার কারণ সম্পর্কে এখনো কিছু বলা যাচ্ছে না। থানায় কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পাওয়ার পর তদন্ত সাপেক্ষে হামলার কারণ ও জড়িতদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App