×

সারাদেশ

বোরকা কিনে না দেয়ায় অভিমানে আত্মহত্যা  

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মার্চ ২০২০, ০৯:২৬ পিএম

বোরকা কিনে না দেয়ায় অভিমানে আত্মহত্যা  

ফাইল ছবি

বোরকা কিনে না দেয়ায় পরিবারের ওপর অভিমান করে কীটনাশক পান করে আত্মহত্যা করেছে দশম শ্রেণির ছাত্রী। বুধবার (৪ মার্চ) বিকেল ৫ টার দিকে সে মৃত্যুবরণ করে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছে।

ওই ছাত্রীর নাম আলিমা খাতুন (১৩)। তার বাড়ি রাজশাহীর পুঠিয়া উপজেলার সরিষাবাড়ী গ্রামে। বাবার নাম আলমগীর হোসেনে। মায়ের নাম মোছা. লীলা বেগম। গত ২৫ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে নিজ বাড়িতে বিষপান করে সে। সরিষাবাড়ী উচ্চ বিদ্যালয়ে ১০ম শ্রেণিতে পড়তো।

পরিবার সূত্রে জানা গেছে, আলিমার স্কুলের সহপাঠী কয়েকজন বোরকা পড়ে স্কুলে যেতো। তাদের দেখে সেও বোরকা কিনে দেয়ার জন্য বাড়িতে চাপ দেয়। ২৪ ফেব্রুয়ারি রাতে বোরকাকে কেন্দ্র করে তার মায়ের সঙ্গে আলিমার কথা কাটাকাটি হয়। ওই সময় তার মা তাকে বকাঝকা করে। রাগে সে রাতে খায়নি। না খেয়ে ঘুমিয়েয়ে পড়ে। পরেরদিন সকাল ১০টার দিকে আলিমা কীটনাশক পান করে। তাকে উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। পরে সেখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে দায়িত্বরত চিকিৎসক তাকে বাঁচানোর আস্থা হারিয়ে ফেলেন।

বাবা আলমগীর হোসেন জানান, হাসপাতাল থেকে তার বাঁচার আশা হারিয়ে ফেলা হলে আলিমাকে তারা বাড়িতে নিয়ে আসেন। মেয়েকে বোরকা কিনে না দেয়ায় অভিমান করে বিষ পান করে সে।

সরিষাবাড়ী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এবাদুল হক জানান, মেয়েটি স্কুলের নিয়মিত আসতো। ঘটনার পর স্কুলের পক্ষ থেকে তার শারীরিক অবস্থা দেখতে পাঠিয়েছিলাম। তখন থেকেই সে কথা বলতে পারছিলো না। কাগজ কলম দেয়া হলে সে লিখে ছিলো। তার সারা শরীর ব্যথা করছে। কথা বলতে পারছে না। তবে সে সবকিছু শুনতে পাচ্ছিলো।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রেজাউল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে মেয়েটিকে বোরকা কিনে না দেয়ায় অভিমান করে সে বিষ পান করে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App