×

বিনোদন

বঙ্গবন্ধুর বায়োপিকের ৫০ অভিনয়শিল্পীর তালিকা প্রকাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ মার্চ ২০২০, ১২:৫০ পিএম

বঙ্গবন্ধুর বায়োপিকের ৫০ অভিনয়শিল্পীর তালিকা প্রকাশ

বঙ্গবন্ধুর বায়োপিক

শ্যাম বেনেগাল পরিচালিত ‘বঙ্গবন্ধু’ শীর্ষক বায়োপিকের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত অভিনেতা-অভিনেত্রীদের আংশিক তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)।

মঙ্গলবার (৩ মার্চ) প্রকাশ পাওয়া এফডিসির এমডি নুজহাত ইয়াসমিন স্বাক্ষরিত ৫০ জন অভিনেতা-অভিনেত্রীর চরিত্রসহ নামের তালিকা থেকে জানা যায়, বঙ্গবন্ধু চরিত্রের জন্য নির্বাচিত হয়েছেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর কিশোরবেলা ফুটে উঠবে আরিফিন শুভ অভিনয়ে। গোপালগঞ্জের কলেজ পড়ুয়া, খেলাধুলায় পারদর্শি, শরীর চর্চায় মনোযোগী শেখ মুজিব চরিত্রে দেখা যাবে তাকে।

অন্যদিকে নুসরাত ইমরোজ তিশা অভিনয় করবেন বঙ্গবন্ধুর স্ত্রী রেনুর বড়বেলার চরিত্রে এবং শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে অভিনয় করবেন নুসরাত ফারিয়া। এছাড়া বঙ্গবন্ধুর বড় মেয়ে শেখ হাসিনার আরও দুই বয়সের চরিত্রে অভিনয় করবেন জান্নাতুল সুমাইয়া এবং ওয়ানিয়া জারিন আনভিতা। এছাড়াও এ কে ফজলুল হক চরিত্রে শহীদুল আলম সাচ্চু, মাওলানা ভাসানী চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, সোহরাওয়ার্দী চরিত্রে তৌকির আহমেদকে নির্বাচিত করা হয়েছে। বঙ্গবন্ধুর স্ত্রী রেনুর ছোটবেলার চরিত্রের জন্য প্রার্থনা দীঘিকে বাছাই করা হয়েছে।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাবা ও মা চরিত্রে খাইরুল আলম সবুজ ও দিলারা জামান এবং ছোটবেলার সাহেরা খাতুনের চরিত্রের জন্য সঙ্গীতা চৌধুরীর নাম প্রকাশিত তালিকায় উঠেছে। চার নেতার চরিত্রের জন্য নির্বাচিত হয়েছেন দেওয়ান মো. সাইফুল ইসলাম সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), সমু চৌধুরী (কামরুজ্জামান), খলিলুর রহমান কাদেরী (এম মনসুর আলী), ফেরদৌস আহমেদ (তাজউদ্দীন আহমদ)। মানিক মিয়ার চরিত্রে অভিনয় করবেন তুষার খান। তালিকায় প্রকাশিত অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে ফজলুর রহমান বাবু (খন্দকার মোশতাক), খন্দকার হাফিজ (জেনারেল ওসমানী)। আইয়ুব খানের চরিত্রে অভিনয় করবেন মিশা সওদাগর।

প্রজ্ঞাপন অনুযায়ী ছবিটির নাম নির্ধারণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু’। ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ছবিটির শুটিং শুরু হবার কথা রয়েছে। ইতিমধ্যে এর জন্য এফডিসির বিভিন্ন ফোরে সেট নির্মাণ চলছে। শ্যাম বেনেগাল নির্মিত এই সিনেমাটি ভারত বাংলাদেশ দুটি দেশেই মুক্তি দেয়া হবে। ৪০ কোটি টাকা বাজেটে নির্মিত এই সিনেমার ব্যাপ্তি ২ ঘণ্টা ২০ মিনিট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App