×

খেলা

লড়াই চালিয়ে যাচ্ছে জিম্বাবুয়ে

Icon

nakib

প্রকাশ: ০৩ মার্চ ২০২০, ০৮:০৩ পিএম

লড়াই চালিয়ে যাচ্ছে জিম্বাবুয়ে

উইকেট শিকারের উচ্ছ্বাস

তিন ম্যাচ ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের পুঁজি ৩২২ রানের। শেষ খবর পাওয়া পর্যন্ত ৭ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ২২৮ রান। তিন উইকেট তুলে নেয় তাইজুল।। শফিউল ও মেহেদি হাসান মিরাজ পান একটি করে উইকেট। আর টেইলর রান আউট হয়ে বিদায় নেন।

এর আগে ইনিংসের শুরুতে ওপেনিংয়ে নেমে ৫১ রান করেন কামুনহুকামে। তাইজুলের শিকারে পরিণত আগে ৫২ রান করেন মাদেভেরা। টেইলর ১১ রানে করে রান আউট হয়ে সাজঘরে ফেরেন।

মঙ্গলবার ( ৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বেলা ১টায় শুরু হওয়া টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ। তামিম ইকবালের অনবদ্য ১৫৮ রানের ইনিংসে ভর করে ৮ উইকেট হারিয়ে ৩২২ রান সংগ্রহ করে টাইগাররা। জিততে জিম্বাবুয়ের দরকার ৩২৩ রান। ব্যাট হাতে তামিম ইকবাল ক্যারিয়ার সেরা ১৫৮ রান করেন। ৬ চারে ৫৫ রান করেন মুশফিকুর রহিম। মাহমুদউল্লাহ রিয়াদ ৪১ ও মোহাম্মদ মিথুন অপরাজিত ৩২ রান করেন।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে অভিজ্ঞ রেগিস চাকাভাকে হারালো জিম্বাবুয়ে। দলীয় ১৫ রানের মাথায় শফিউল ইসলামের বলে ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষক লিটন দাসের তালুবন্দি হন চাকাভা। আউট হওয়ার আগে করেন ৫ বলে ২ রান। দলীয় ৬৭ রানে ফিরলেন অধিনায়ক ও অভিজ্ঞ ব্যাটসম্যান শন উইলিয়ামস। বাঁহাতি অলরাউন্ডারকে এলবিডব্লিউ করে ফেরালেন মেহেদী হাসান মিরাজ। তিন চারে উইলিয়ামস ফিরেন ২৪ বলে ১৪ রান করে।

রান পাহাড়ে চাপা পড়ে যাওয়া জিম্বাবুয়েকে খেলায় ফেরাতে চেষ্টা করছিলেন ওপেনার টিনাশে কামুনহুকামউইকে। ২৪তম ওভারে বোলিংয়ে এসেই টিনাশের উইকেট তুলে নেন তাইজুল ইসলাম।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। উদ্বোধনী জুটিতে ৩৮ রান তোলেন তারা। শুরু থেকেই ব্যাট চালিয়েছেন তামিম। তবে দুর্ভাগ্যজনকভাবে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন দাস রান আউট হয়ে ফিরে যান মাত্র ৯ রান করে। লিটন কুমার দুর্ভাগ্যজনক আউট হওয়ার পর রান আউটে কাটা পড়েছেন নাজমুল হোসেন শান্ত।

তামিম ইকবালের সঙ্গে ১০৬ রানের জুটি গড়ে বিদায় নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলীয় ২৫৮ রানের মাথায় চার্লটন টিসুমার বলে ডিপ স্কয়ার লেগে ওয়েসলি মাধভেরের দুর্দান্ত এক ক্যাচে সাজঘরে ফেরেন তিনি। যাওয়ার আগে ৫৭ বল খেলে ৩ চারে ৪১ রান করে যান।

আজকে জিতলেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করবে বাংলাদেশ। তবে এই ম্যাচটি মুশফিকুর রহিমের জন্য ম্যাচটি বিশেষ কিছু। জিম্বাবুয়েকে হারাতে পারলে মুশফিক নিজেই পাবেন শততম জয়ের স্বাদ। দলে দুটি পরিবর্তন এনেছে স্বাগতিকরা। মোস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিন বাদ পড়েছেন। একাদশে ঢুকেছেন আল আমিন ও শফিউল ইসলাম।

জিম্বাবুয়ে দলেও এসেছে দুই পরিবর্তন। অভিজ্ঞ শেন উইলিয়ামসন ফিরেছেন দলে। ক্রেগ আরভিনের ফেরার কথা থাকলেও তিনি সুস্থ হননি। ক্রিস এমপফুর জায়গায় কার্লটন টিসুমা আছেন দলে। এছাড়া জিম্বাবুয়ের অধিনায়ক চামু চিবাবা ইনজুরির কারণে নেই দ্বিতীয় ওয়ানডের দলে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App