×

জাতীয়

রাজধানীতে হঠাৎ ঝড়ো হাওয়াসহ বৃষ্টি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২০, ১১:১৫ এএম

রাজধানীতে হঠাৎ ঝড়ো হাওয়াসহ বৃষ্টি

রাজধানীতে হঠাৎ বৃষ্টি

রাজধানীতে হঠাৎ সাত সকালেই আকাশ কালো মেঘে ঢেকে যায়। ঝড়োবাতাস বইতে থাকে। প্রাইভেটকার ও মোটরসাইকেল চালককে হেডলাইট জ্বালিয়ে পথ চলতে দেখা যায়। দিনের বেলায় মনে হয় যেন সন্ধ্যা পেরিয়ে রাত হচ্ছে। সেই সঙ্গে শুরু হয় বৃষ্টি। তবে আগামী দুই দিন হঠাৎ করেই এ ধরনের আবহাওয়া দেশের যেকোনও এলাকায় দেখা দিতে পারে। ঋতু চক্রের পরিবর্তন আর বাতাসে জলীয় বাষ্পের আধিক্যের কারণে হঠাৎ আকাশে মেঘমালার আবির্ভাব।

কোনও রকম পূর্বাভাস ছাড়াই মঙ্গলবার (৩ মার্চ) সকাল ছয়টার দিকে রাজধানীর বিভিন্ন এলাকায় মুষলধারে বৃষ্টি নামে। সেই সাথে ঝড়োবাতাস বইতে থাকে। আবহাওয়া অধিদফতর জানায়, এই মৌসুমে এ ধরনের আবহাওয়া খুবই স্বাভাবিক। ঋতু পরিবর্তন হচ্ছে। এ সময়ই শুর হয় কালবৈশাখী ঝড়। খুব স্বাভাবিকভাবে ঝড়ো বাতাস আর বৃষ্টির দেখা মিলবে এই ঋতুতে। এদিকে ভোরে শুরু হওয়া বৃষ্টির কারণে রাজধানীতে শিক্ষার্থীরা, অফিসগামী সাধারণ মানুষ বিপাকে পড়েন। বেশিরভাগই ঝড়ের কারণে বাসা থেকে বের হতে পারেননি।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীর পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আগামী দুই দিন দেশের বিভিন্ন এলাকায় থেমে থেমে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। তবে কিছু এলাকার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App