×

বিনোদন

‘দুঃখিনী মা’র ইউটিউবে মুক্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২০, ০১:১২ পিএম

‘দুঃখিনী মা’র ইউটিউবে মুক্তি

মিউজিক ভিডিওর একটি দৃশ্য। ছবি: ভোরের কাগজ।

ইউটিউবে মুক্তি পেয়েছে নিউইয়র্ক প্রবাসী কন্ঠশিল্পী সৈয়দ কামরুজ্জামান ফয়েজের প্রথম মিউজিক ভিডিও ‘দুঃখিনী মা’। রবিবার (১ মার্চ) রাত ৯টার দিকে মিউজিত ভিডিওটি মুক্তি পায়।
এ উপলক্ষে ব্রঙ্কসের এশিয়ান পার্টি হলে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশিষ্ট কন্ঠশিল্পী, সুরকার-গীতিকার ও চাইম ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য আল আমিন বাবু ভিডিওটির আনুষ্ঠানিক উদ্ভোধন করেন।
ডাঃ আবুল কালাম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন আনন্দ ধ্বনির সভাপতি প্রতাপ দাস, হৃদয়ে বাংলাদেশ সংগঠনের সভাপতি সাইদুর রহমান লিংকন, বাফার সভাপতি ফরিদা ইয়াসমিন, সাংবাদিক আনোয়ার হোসেন বাবর, অভিনেতা এজাজ আলম, সাহিত্যিক মুজিবুল হাসান, ডাঃ সৈয়দ মঞ্জুর কাদের, শহীদ হাসান।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সাংবাদিক শামীম আহমেদ, সাখাওয়াত হোসেন সেলিম, আবৃত্তিকার আনোয়ার উদ্দিন লাবলু, তাহরিনা পারভীন প্রীতি, পঞ্চায়েতের মাসুম আহমেদ, হাবিব ফয়েজী, লেখিকা সোনিয়া কাদির, শিল্পী ডাঃ সাদিয়া আফরিন ও মনরো কলেজের ফাইনান্সিয়াল এডভাইজার সালমা সুমী প্রমূখ।
সঙ্গীত পরিবেশন করেন- শারমীন তানিয়া, তাহমিনা শহীদ, আল আমিন বাবু ও গীটার বাজিয়ে শুনান মোহাম্মদ নাসিরুল্লাহ। ভিডিওটি মুক্তি দিয়েছে মিউজিক চ্যানেল ‘একতারা’। তারেক বিন ফিরোজের কথা ও রাজিব হোসেনের সুর ও কম্পোজিশনে ভিডিওটির বাংলাদেশ পর্বের পরিচালনা করেন আসিফ হাসান, সহকারী পরিচালক হিসেবে ছিলেন সাইফুল ইসলাম ও সালাউদ্দিন আহমেদ এবং নিউইয়র্ক অংশের পরিচালনা করেন গোলাম সারওয়ার হারুন। ব্রঙ্কসের এভারগ্রীন স্টুডিওতে রেকর্ডকৃত গানটির সাউন্ড ইঞ্জিনিয়ার র‌্যান্ডি হুইস্কি।
বাংলাদেশ ও নিউইয়র্কের বিভিন্ন মনোরম লোকেশনে গানটির চিত্রায়নে ছিলেন কায়েস খন্দকার (বাংলাদেশ) ও অভিজিৎ হালদার (নিউইয়র্ক)। কালার ও এডিটিং এ ছিলেন সানজিব পান্ডে।
এতে অভিনয় করেছেন মিনি পর্দার জনপ্রিয় অভিনেত্রী গোলাম ফরিদা ছন্দা, শিশু শিল্পী নাঈফ ও তানজিদ এবং নিউইয়র্কের জিনিয়া আহমেদ অহনা এবং শিল্পী নিজে। সার্বিক সহযোগিতা কারেন আনোয়ার হোসেন বাবর, ডাঃ আবুল কালাম আজাদ, জুবেদা বেগম ডলি ও ফাহমিনা পারভীন শিল্পী।
শিল্পী সৈয়দ কামরুজ্জামান ফয়েজের সাংস্কৃতিক অঙ্গনে পদার্পন মূলত থিয়েটারের মাধ্যমে। স্কুল জীবন থেকে কাজ করেছেন থিয়েটারে। অংশ নিয়েছেন বিভিন্ন নাট্য কর্মশালা ও কন্ঠশীলনে। তাঁর নির্দেশনায় পথনাটক ‘ব্যারিকেড চারিদিকে’ এর শততম প্রদর্শনী হয়। বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে মঞ্চস্থ হয় ‘শ্যাওলা’ ও ‘সারাদিন পর’ নাটক দুটি তাঁরই নির্দেশনায়। এছাড়া অভিনয় করেছেন বহু নাটকে ও টেলিফিল্মে। তাঁর অভিনিত উল্লেখযোগ্য টেলিফিল্ম ‘কন্যা ৭১’। নিউইয়র্কে এসে নিজেকে জড়িয়ে ফেলেন সঙ্গীতের জগতে। বিভিন্ন অনুষ্ঠানে ও পথ মেলায় সঙ্গীত পরিবেশন করে ব্যাপক পরিচিতি ও প্রশংসা লাভ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App