×

খেলা

দর্শকের আচরণে হতাশ তামিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২০, ১১:২৬ এএম

দর্শকের আচরণে হতাশ তামিম

তামিম ইকবাল

খেলা চলাকালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনার তামিম ইকবালকে গালি ও অশোভন অঙ্গভঙ্গি করার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে ম্যাচ চলাকালীন সময় এ ঘটনা ঘটে। তামিম ইকবালকে উদ্দেশ্য করে গালিগালাজ ও অশোভন আচরণের অভিযোগে আটককৃত দর্শকের নাম হামিদুর রহমান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিরাপত্তা প্রধান হোসেন ইমাম বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, বাংলাদেশ ইনিংসের ব্যাটিংয়ের সময় ২৪ রান করে আউট হওয়ার পর ওপেনার তামিম ইকবাল যখন ড্রেসিংরুমে ফিরছিলেন তখন এক দর্শক তামিমকে উদ্দেশ্য করে গালি দেন ও অশোভন অঙ্গভঙ্গি করেন। বিসিবি নিরাপত্তা বিভাগের প্রধান জানিয়েছেন, এই ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়েছে। ইমাম বলেন, তামিম যখন ড্রেসিংরুমে ফিরছিলেন তখন গালি দেয় একজন দর্শক। তামিম ঘটনাটি নীরবে প্রত্যক্ষ করেন। এরপর বিসিবির নিরাপত্তা ইউনিট একজনকে আটক করে।

তবে তামিম ইকবাল এতে কোনো প্রতিক্রিয়া দেখাননি বলে জানান হোসেন ইমাম। বিসিবির নিরাপত্তা আইন মেনে তাকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছিল। কিন্তু পরবর্তীতে অভিভাবক ডেকে ম্যাচ শেষে মুচলেকা দিয়ে তাকে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেয় বিসিবির নিরাপত্তা বিভাগ। অভিযুক্ত ওই দর্শক গ্র্যান্ড স্ট্যান্ডে বসে খেলা দেখছিলেন। ওই ম্যাচে তামিম ইকবাল ৪৩ বল মোকাবিলায় ২ চারে ২৪ রান করেন। তামিম ইকবাল মাধেভেরের বলে এলবিডব্লিউ আউট হবার পর রিভিউ নেন এবং পরে থার্ড আম্পায়ার আউটের পক্ষেই চ‚ড়ান্ত সিদ্ধান্ত দেন।

সাম্প্রতিক ব্যাটিং ফর্মটা ভালো যাচ্ছে না তামিম ইকবালের। পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে দুই ইনিংস মিলিয়ে তামিমের সংগ্রহ ছিল ৩৭ রান। জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ৪১ রানে আউট হন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে তার ব্যাট থেকে আসে ২৪ রান। বাঁহাতি এই ওপেনার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ হাফসেঞ্চুরি হাঁকিয়েছিলেন। ওয়ানডেতে শেষ ৭ ইনিংসেই অর্ধশতকের নিচে (সর্বোচ্চ ৩৬ রানে) থেমেছে তামিমের ইনিংস। জিম্বাবুয়ের বিপক্ষে আজ দ্বিতীয় ওয়ানডেতে একই ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিবা-রাত্রির ম্যাচে মাঠে নামবে টাইগাররা। দুপুর ১টায় শুরু হওয়া ম্যাচটি গাজী টিভি সরাসরি সম্প্রচার করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App