×

শিক্ষা

ছাত্রলীগ কর্মী হত্যার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২০, ০৯:৪৯ এএম

ছাত্রলীগ কর্মী হত্যার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ

ছাত্রলীগের বিক্ষোভ মিছিল। ছবি: ভোরের কাগজ।

ছাত্রলীগ কর্মী হত্যার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ

বিক্ষোভের সময় ছাত্রলীগের নেতাকমীরা। ছবি: ভোরের কাগজ।

নোয়াখালীর বেগমগঞ্জে ছাত্রলীগ কর্মীদের উপর শিবিরের সশস্ত্র হামলা ও খুলনার কয়রা উপজেলা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের উপর নৃশংস হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

সোমবার (২ মার্চ) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে এ বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে মিছিলে অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ইউনিটের প্রায় দু'হাজার নেতা-কর্মী।

এসময় ছাত্রলীগ কর্মীরা আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না, হৈ হৈ রৈ রৈ, জামাত শিবির গেলি কৈ ইত্যাদি স্লোগান দেয়। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে লেকচার থিয়েটার ভবন হয়ে রাজুভাস্কর্যে এসে শেষ হয়। মিছিল থেকে দুটি ঘটনারই তীব্র নিন্দা ও খুনিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানানোর পাশাপাশি জামাত শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার দাবিও জানানো হয়।

[caption id="attachment_206286" align="aligncenter" width="700"] বিক্ষোভের সময় ছাত্রলীগের নেতাকমীরা। ছবি: ভোরের কাগজ।[/caption]

প্রসঙ্গত, গত রবিবার রাতে নোয়াখালী উপজেলার বেগমগঞ্জেন ১ নং আমানউল্লাহপুর ইউনিয়নের পলোয়ান বাজারে ছাত্রলীগের উপর এলোপাতাড়ি গুলি চালায় শিবির ক্যাডাররা। এ ঘটনায় পাঁচজন গুলিবিদ্ধ হয়। তাদের হাসপাতালে নেওয়া হলে আজ গুরুতর আহতবস্থায় মৃত্যুবরণ করে ছাত্রলীগ কর্মী রাকিব। এদিকে খুলনা জেলায় অন্তর্গত কয়রা উপজেলায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক হাদীজ্জামান রাসেল। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনার পথে তারও মৃত্যু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App