×

সারাদেশ

রক্ষক হয়ে গাছ কাটলেন ইউপি চেয়ারম্যান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২০, ০৭:৪৯ পিএম

রক্ষক হয়ে গাছ কাটলেন ইউপি চেয়ারম্যান

চেয়ারম্যান রবীন্দ্রনাথ র্কমকার

সরকারি রাস্তার জীবন্ত গাছ কেটে বিক্রির অভিযোগে ঘরিয়ালডাঙ্গা ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ র্কমকারের বিরুদ্ধে ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আব্দুর রাজ্জাক বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে। ঘটনাটি ঘটেছে গত (২ মার্চ) সোমবার কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার পঞ্চিম দেবত্তর গ্রামে।

রাজারহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃষ্ণ কুমার সরকার মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, অপরাধীকে গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে। অবৈধ ভাবে গাছ কাটার সঙ্গে চেয়ারম্যান জড়িত থাকার ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়েছে।

লিখিত অভিযোগে বলা হয়, ওই উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের কাশেম বাজার হইতে ভীমর্শমা গামী রাস্তার দুই ধারে সরকারিভাবে লাগানো হয় বেশ কিছু গাছ। গত সোমবার দুপুর বেলা ঘরিয়ালডাঙ্গা ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকার ৫-৬ জন সহযোগীকে নিয়ে ওই রাস্তার ১৭টি ইউক্লিপটাস গাছ কেটে ফেলা হয়। পরবর্তীতে সেই গাছ কাসেম বাজারে আনোয়ার হোসেনের ছ-মিলে পাঠানো হয়। যার আনুমানিক মুল্য ৮০ থেকে ৯০ হাজার টাকা। অবৈধভাবে এতো গাছ কাটার মহোৎসব দেখে এলাকার লোক জন বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করেন।

এরপর উপজেলা প্রশাসনের নির্দেশে ঘরিয়ালডাঙ্গা ইউনিয়ন ভূমি সহকারি আব্দুর রাজ্জাক ঘটনাস্থল পরির্দশন করেন। ঘটনার সত্যতা মেলায় ওই দিন সন্ধ্যায় রাজারহাট থানায় চেয়ারম্যান রবীন্দ্রনাথ র্কমকারকে প্রধান আসামি করে অজ্ঞাত আরোও ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর ছ-মিল থেকে গাছগুলো জব্দ করা হয়।

থানায় মামলা দায়েরের পরই ইউপি চেয়ারম্যান গা ঢাকা দেন। এ ব্যাপারে চেয়ারম্যানের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

রাজারহাট উপজেলা র্নিবাহী অফিসার মোহা. যোবায়ের হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App