×

অর্থনীতি

একনেকে ৮ প্রকল্প অনুমোদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২০, ০২:৩০ পিএম

একনেকে ৮ প্রকল্প অনুমোদন

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক) ১০ হাজার ৪৬৮ কোটি টাকা ব্যয়ের আট প্রকল্প অনুমোদন দিয়েছে। এর মধ্যে সরকার ব্যয় করবে ৫ হাজার ৯শ ৬৪ কোটি ৭৪ লাখ টাকা। বিভিন্ন সংস্থা খরচ করবে ৪ হাজার ৪শ ২৪ কোটি ৮৭ লাখ টাকা।

মঙ্গলবার (৩ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রকল্পগুলোর অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের ব্রিফ করেন।

চলতি অর্থ বছরের ২১তম একনেক সভায় নতুন প্রকল্প ৬টি এবং প্রথম সংশোধিত প্রকল্প ২টি অনুমোদন দেয়া হয়। অনুমোদিত প্রকল্পসমূহ হলো- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ২টি প্রকল্প যথাক্রমে ‘জরুরি পানি সরবরাহ প্রকল্প’, ‘আমিনবাজার ল্যান্ডফিল সম্প্রসারণ ও আধুনিকীকরণ প্রকল্প’, ‘সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের শেখপাড়া (ঝিনাইদহ)-শৈলকুপা-লাঙ্গলবাধ (শ্রীপর)-ওয়াপদা মোড় (মাগুরা) জেলা মহাসড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণ প্রকল্প’,

শিল্প মন্ত্রণালয়ের রাজশাহী বিসিক শিল্পনগরী-২ (১ম সংশোধিত) প্রকল্প, পানি সম্পদ মন্ত্রণালয়ের ৩টি প্রকল্প যথাক্রমে ‘পাবনা জেলার বেড়া উপজেলার মুন্সিগঞ্জ হতে খানপুরা এবং কাজিরহাট হতে রাজধরদিয়া পর্যন্ত যমুনা নদীর ডানতীর সংরক্ষণ প্রকল্প’, ‘কুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম সদর, রাজারহাট ও ফুলবাড়ী উপজেলাধীন ধরলা নদীর বন্যা নিয়ন্ত্রণসহ বাম ও ডানতীর সংরক্ষণ প্রকল্প’ এবং ‘পদ্মা নদীর ভাঙ্গন হতে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার চরবাগডাঙ্গা ও শাজাহানপুর এলাকা রক্ষা’ প্রকল্প এবং রেলপথ মন্ত্রণালয়ের ‘বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতু নির্মাণ (১ম সংশোধিত) প্রকল্প’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App