আজ পারলেন না লিটন দাস

আগের সংবাদ

ভারত থেকে অনেককে বাংলাদেশে পাঠানোর পায়তারা চলছে

পরের সংবাদ

মাটিরাঙায় বিজিবি-গ্রামবাসী সংঘর্ষে নিহত ৪

প্রকাশিত: মার্চ ৩, ২০২০ , ১:৪৭ অপরাহ্ণ আপডেট: মার্চ ৩, ২০২০ , ৮:২৪ অপরাহ্ণ

খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলায় ব্যক্তিমালিকানাধীন বাগানের গাছ কাটাকে কেন্দ্র করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও গ্রামবাসী সংঘর্ষে চার জন নিহত হয়েছেন। মঙ্গলবার ( ৩ মার্চ) বেলা ১২টার দিকে উপজেলার গাজীনগরে এ ঘটনা ঘটে। বন বিভাগের অনুমতি ছাড়া গাছ কাটতে গেলে বিজিবি বাধা দেয়। এতে গ্রামবাসী ও বিজিবির মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।

এদের মধ্যে নিহত একজন হচ্ছেন বিজিবি সদস্য ও অন্য তিন জন হচ্ছেন গ্রামবাসী। নিহতরা হলেন-বিজিবির সদস্য মোহাম্মদ শাওন (৩০), বাগানের মালিক মো. সাহাব মিয়া ওরফে প্রকাশ মুছা (৫৫), সাহাব মিয়ার ছেলে আহম্মদ আলী (৩০) ও স্থানীয় এক ব্যক্তি মো. আলী আকবর (৩০)। তবে স্থানীয়দের দাবি- বিজিবির গুলিতে গ্রামের তিনজন নিহত হয়েছেন। আহত দুইজন চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন আছেন।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)মো. সামসুদ্দিন ভূঁইয়া জানান, বিজিবির গাজীনগর চেকপোস্ট দিয়ে জ্বালানিবোঝাই একটি ট্রলি নিয়ে যাওয়ার সময়, থামার সংকেত দেয় বিজিবি সদস্যরা। এ সময় বিজিবি সদস্যদের সঙ্গে ট্রলির লোকজনের কথা কাটাকাটি হয়।

মাটিরাঙা পুলিশ সার্কেলের এএসপি খোরশেদ আলম বলেন, লাশগুলো ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেলে পাঠানোর প্রস্তুতি নেয়া হয়েছে। তদন্তের মাধ্যমে মামলা করা হবে।

এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ব্যক্তিমালিকানাধীন বাগানের গাছ কাটাকে কেন্দ্র করে বর্ডার গার্ড বাংলাদেশ

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়