×

সারাদেশ

শিক্ষার্থীদের আন্দোলনে কুবিতে তালা

Icon

nakib

প্রকাশ: ০২ মার্চ ২০২০, ০১:১৫ পিএম

শিক্ষার্থীদের আন্দোলনে কুবিতে তালা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সাংবাদিকতা বিভাগ ক্লাস রুমের দাবিতে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে আন্দোলন করছে। এতে কর্মকর্তারা প্রবেশ করতে না পেরে বাহিরে দাড়িয়ে থাকতে দেখা যায়।

সোমবার (০২ মার্চ) সকাল নয়টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কলাপ্সিবল বন্ধ করে সেখানে অবস্থান নিয়ে এ আন্দোলন করতে দেখা যায়। এ সময় তারা "আমরা কেন বাহিরে প্রশাস জবাব চাই", "ক্লাসরুম নাই কেন প্রশাসন জবাব চাই" বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এর আগে উপাচার্য তার কার্যালয়ে যেতে নিলে সেখানে বিভাগটির শিক্ষার্থীরা উপাচার্যকে দাবি জানিয়ে সমাধান চায়। এতে উপাচার্য তাদের দ্রুত সমাধানের আশ্বাস দিলেও শিক্ষার্থীরা আজকের মধ্যে সমাধান চেয়ে আন্দোলন শুরু করে।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবী, আমাদের দীর্ঘ পাঁচ বছর একটি কক্ষতে ক্লাস পরীক্ষা সব চলে আসছে। গত সপ্তাহে প্রশাসন বিজনেস স্টাডিজ অনুষদে কয়েকটি রুম বরাদ্ধ দিলে ওই অনুষদের শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সেটি ফিরিয়ে নেয়। এখন প্রশাসনের পক্ষ থেকে আমাদের এক সপ্তাহ সময় চাইছে যেটি আমরা মেনে নিতে পারছি না।

এদিকে আন্দোলনের ঘটনায় উপাচার্য সংশ্লিষ্ট অনুষদের ডিন এবং বিভাগীয় প্রধানকে নিয়ে আলোচনায় বসেছেন। এই মুহুর্তে আন্দোলন অব্যাহত রয়েছে।

 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App