×

খেলা

লিটনের ঝড়ো ইনিংসে টাইগারদের সংগ্রহ ৩২১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২০, ০৪:৫১ পিএম

লিটনের ঝড়ো ইনিংসে টাইগারদের সংগ্রহ ৩২১

লিটন দাস

লিটন দাসের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে রানের পাহাড় দাঁড় করিয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে ৩৩১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। রোববার (০১ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে দিবারাত্রির তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয় টাইগাররা। যেখানে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

দীর্ঘদিন পর দলে ফিরেই সেঞ্চুরি তুলে নিলেন লিটন দাশ। ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে খেলা হয়নি এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের। এদিন দলীয় ৩৪তম ওভারে ডোনাল্ড ট্রিপানোর প্রথম বলে চার হাঁকিয়ে সেঞ্চুরির দেখা পান তিনি। ৯৫ বলে নিজের ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় শতক তুলে নেন লিটন।

তবে একই ওভারের শেষ বলে ব্যক্তিগত ১৯ রানে বিদায় নেন মুশফিকুর রহিম। এরপর চোটে পড়ে অপরাজিত থেকে সাজঘরে ফেরেন লিটন। তার আগে ১০৫ বলে ১৩ চার ও ২ ছক্কায় ১২৬ রান করেন তিনি। এর আগে লিটন তার ওয়ানডে ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেছিলন ২০১৮ সালের সেপ্টেম্বরে। দুবাইতে ভারতের বিপক্ষে ১২১ রান করেছিলেন তিনি।

এর আগে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে লিটনের সঙ্গে অর্ধশতক করার পর বিদায় নেন তামিম ইকবাল। ১৩তম ওভারের পঞ্চম বলে দলীয় ৬১ রানের মাথায় ওয়েসলি মাধেভেরের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন এই ওপেনার। পরে নাজমুল হোসেন শান্ত ৩৮ বলে ২৯ করে টিনোটেন্ডা মাটুমবডজি ২৬তম ওভারে আউট হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App