×

সারাদেশ

আনোয়ারায় আগুনে পুড়ে গেছে আটটি ঘর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২০, ০৬:৪১ পিএম

আনোয়ারায় আগুনে পুড়ে গেছে আটটি ঘর

স্থানীয়দের সহায়তায় আগুন নেভায় চন্দনাইশ ফায়ার সার্ভিস

আগুনে আটটি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার (১ মার্চ) দুপুরে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের কাশেম মেম্বারের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারের।

স্থানীয়রা বলেন, দুপুরে রান্না ঘরের চুলা থেকে আগুন লেগে মুহুতের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত ছুঁটে আসেন আনোয়ারা ফায়ার সার্ভিসের একটি ইউনিট। কিছুক্ষণ পরে নষ্ট হয়ে যায় দুইটি মেশিন। যান্ত্রিক ক্রটির কারণে আগুন নেভাতে ব্যর্থ হলে ক্ষিপ্ত হয়ে উত্তেজিত জনতা ফায়ার সার্ভিস কর্মীদের উপর আক্রমণ করে।

খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশ। পরে তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। আগুন নেভানোর জন্য এগিয়ে আসেন চন্দনাইশ ফায়ার সার্ভিসের একটি ইউনিট। স্থানীয়দের সহায়তায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে জানিয়েছেন আনোয়ারা ফায়ার সার্ভিসের ইনচার্জ দুলাল মিত্র। তিনি বলেন, আগুন লেগে সাতটি ঘর পুড়ে গেছে। যান্ত্রিক ক্রটির কারণে একটু সমস্যা হয়েছিলো। এতে স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে দুইটি পাইপ কেটে দেয়। আমরা চন্দনাইশ ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা দ্রুত এসে আমাদের আগুন নেভানোর কাজে সহযোগিতা করেন। ক্ষতিগ্রস্তরা হলেন, আকতার জামান, আকতার কামাল, মোহাম্মদ তৈয়ব, মোহাম্মদ আজগর, বেস্টার উদ্দিন, গিয়াস উদ্দিন, মোহাম্মদ সাইমন ও মোহাম্মদ ইদ্রিছ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App