×

পুরনো খবর

অর্পিত সম্পত্তির দাবিহীন জমি দ্রুত নিষ্পত্তির সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২০, ০৪:০৫ পিএম

অর্পিত সম্পত্তির যে সব জমির কোনো দাবি নেই সেগুলো দ্রুত নিষ্পত্তির সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।রবিবার (১ মার্চ) কমিটির ৬ষ্ঠ বৈঠক সভাপতি মোঃ মকবুল হোসেন এর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মনোরঞ্জন শীল গোপাল, মোঃ আনোয়ারুল আজীম, নেছার আহমদ, উম্মে ফাতেমা নাজমা বেগম এবং মোঃ আমিনুল ইসলাম অংশগ্রহণ করেন। বৈঠকে ভাওয়াল রাজ এস্টেটে মোট জমির পরিমাণ, দখল-বেদখলের পরিমাণ এবং এবিষয়ে মামলার পরিমাণের তথ্য কমিটিতে উপস্থাপনের সুপারিশ করা হয়।

ভূমি মন্ত্রণালয়ের অধীন হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) এর কার্যাবলী এবং ভূমি সেবা প্রদান কার্যক্রমকে সহজীকরণের লক্ষ্যে সাব-রেজিস্ট্রারের কার্যালয়কে ভূমি মন্ত্রণালয়ের অধীন আনয়নে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করার বিষয়ে আলোচনা করা হয়।

বৈঠকে মাঠ পর্যায়ে স্বচ্ছতা আনয়নের লক্ষ্যে ভূমি অফিসের কার্যক্রম পরিদর্শন করে রিপোর্ট প্রদানের সুপারিশ করা হয়। কমিটি কতৃর্ক নীলফামারী গুচ্ছগ্রাম প্রকল্পের কার্যক্রম পরিদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে ভূমি মন্ত্রণালয়ের সচিব, আইন ওবিচার বিভাগের সচিব, ভূমি সংস্কার বোর্ডের চেয়্যারম্যান (সচিব) ও ভূমি আপীল বোর্ডের চেয়্যারম্যান, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App