‘প্রস্থান-২’ নিয়ে ‘শহরতলী’র মিউজিক ভিডিও

আগের সংবাদ

ফের সভাপতি লিটন, সম্পাদক ডাবলু

পরের সংবাদ

পহেলা বৈশাখে মম’র দুই নাটক

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মার্চ ১, ২০২০ , ৫:২৫ অপরাহ্ণ

নাট্যনির্মাতা সাগর জাহান পরিচালিত বৈশাখের দুটি বিশেষ নাটকে অভিনয় করলেন জাকিয়া বারী মম। তার বিপরীতে দুটি নাটকেই ছিলেন মোশাররফ করিম। গত ২৮ ফেব্রুয়ারি থেকে পূবাইলে ‘এক বৈশাখী ভোরে’ ও ‘বনলতা ও জোনাকির গল্প’ শিরোনামের এই দুটি নাটকের শুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন নির্মাতা ও কলাকুশলীরা।

‘এক বৈশাখী ভোরে’ মমর বিপরীতে মোশাররফ অভিনয় করেছেন শাহীন চরিত্রে এবং ‘বনলতা ও জোনাকির গল্প’ নাটকে অভিনয় করেছেন তমাল চরিত্রে। আর মম একটিতে রূপা, অন্যটিতে জোনাকি চরিত্রে অভিনয় করেছেন। নাটক দুটির গল্প প্রসঙ্গে সাগর জাহান জানান, এক বৈশাখী ভোরে নাটকের গল্পে দেখা যাবে রূপাকে তার পরিবার বয়স্ক একজন লোকের সঙ্গে বিয়ে দিতে চায়। কিন্তু রূপা তার প্রেমিকের হাত ধরে পালিয়ে যেতে চায়। পালিয়ে গিয়ে গাড়ি ঠিক করতে গিয়ে রূপার দেখা হয় সিএনজি চালক ড্রাইভার শাহীনের সঙ্গে। এগিয়ে যায় গল্প।

আবার ‘বনলতা ও জোনাকির গল্প’ নাটকে দেখা যাবে শহর থেকে এক অজ পাড়াগাঁয়ে নানুর বাড়িতে বেড়াতে আসে জোনাকি। সেখানে এসে দেখা হয় গ্রামের শিক্ষিত সচেতন আত্মবিশ্বাসী ছেলে তমালের সঙ্গে। গ্রামের ছেলেদের শিক্ষিত সচেতন করে তুলতে শুধু একদিনের জন্য নয় সারাজীবনের জন্য তমাল তার পাশে চায় জোনাকিকে। তমালের প্রেমিকা ছিল বনলতা। হারিয়ে যাওয়া বনলতাকেই তমাল খুঁজে পেতে চায় জোনাকির মাঝে।’

জাকিয়া বারী মম বলেন, ‘সাগর জাহান ভাইয়ের নির্দেশনায় সর্বশেষ কাজ করেছিলাম মিম ফ্যাশন অ্যান্ড বিউটি নাটকে, তা এখনো প্রচার হয়নি। নতুন যে দুটি নাটকে কাজ করেছি, দুটি নাটকের গল্পই ভীষণ সুন্দর। সহশিল্পী হিসেবে মোশাররফ ভাই থাকা মানেই হল অভিনয়ে আরো কিছু নতুন অভিজ্ঞতা যুক্ত হওয়া।’ সাগর জাহান জানান, দুটি নাটকই আসছে পহেলা বৈশাখে ভিন্ন দুটি চ্যানেলে প্রচার হবে।

এসএইচ