ঢাকা-১০ উপনির্বাচনে বিএনপির রবির প্রচারণা শুরু

আগের সংবাদ

‘প্রস্থান-২’ নিয়ে ‘শহরতলী’র মিউজিক ভিডিও

পরের সংবাদ

তৃতীয় বর্ষে নাগরিক

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মার্চ ১, ২০২০ , ৫:১১ অপরাহ্ণ

আজ ১ মার্চ সম্প্রচারের দ্বিতীয় বছর পূর্ণ করে তৃতীয় বর্ষে পদার্পণ করেছে নাগরিক টেলিভিশন। এ উপলক্ষে চ্যানেলটির পর্দায় থাকছে বিশেষ আয়োজন। ১ মার্চ রবিবারের আয়োজনে বেলা ১১টায় প্রচারিত হয়েছে বাংলা সিনেমা ‘ফুল অ্যান্ড ফাইনাল’। দুপুর ১২টায় ছিল কেক কাটার দ্বিতীয় আয়োজন। আর বিকাল ৩টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত থাকছে সরাসরি ‘গানের মেলা’।

এ আয়োজনে পর্যায়ক্রমে গান পরিবেশন করবেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পীরা। সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে থাকছে ‘নাগরিকের অগ্রযাত্রা’। রাত ৮টায় বিশেষ নাটক ‘শুধু তোমার জন্য’। রচনা ও পরিচালনা রাকেশ বসু। অভিনয়ে তৌসিফ মাহবুব, সাফা কবির প্রমুখ। নাটকটির কাহিনীতে দেখা যাবে, রিজভী একটা মাল্টিন্যাশনাল কোম্পানিতে চাকরি করে। সে ও তার মা একটা ছোট্ট বাসা ভাড়া করে এই পাড়াতেই আছে অনেকদিন। প্রতিদিনের অফিস আর বাসার বাইরে রিজভীর জীবনে নতুন কোনো গল্প নেই। ইউনিভার্সিটি লাইফে যারা ছিল তারা সবাই কর্মব্যস্ত জীবনযাপনে বিভিন্ন দিকে ছড়িয়ে আছে। ফোন অথবা ফেইসবুকেই যা যোগাযোগ হয়। একদিন অফিস যাবার সময় একটা ঘটনা তার চোখে পড়ে। পাড়ায় উদয়ের চায়ের দোকানের সামনে অনেক মানুষের ভীড়। রিজভী ভীড় ঠেলে এগিয়ে দেখে উদয়দা তার সামনে দাঁড়ানো দু’টা ছেলেকে রীতিমতো কানধরে উঠ-বোস করাচ্ছে। রিজভীকে দেখে একটু হেসে বলে ইভটিজিং কেইস।’ এমনই গল্পের নাটক ‘শুধু তোমার জন্য’।

উল্লেখ্য, ২০১৮ সালের ১ মার্চ থেকে সম্প্রচার কার্যক্রম শুরু করে নাগরিক টিভি। এর প্রতিষ্ঠাতা প্রয়াত মেয়র আনিসুল হক। আর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আছেন ড. রুবানা হক।