×

জাতীয়

রাজধানীতে ১ নারীসহ সাত জঙ্গি সদস্য গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৪৩ পিএম

রাজধানীতে ১ নারীসহ সাত জঙ্গি সদস্য গ্রেপ্তার
রাজধানীতে ১ নারীসহ সাত জঙ্গি সদস্য গ্রেপ্তার
রাজধানীতে ১ নারীসহ সাত জঙ্গি সদস্য গ্রেপ্তার
রাজধানীতে ১ নারীসহ সাত জঙ্গি সদস্য গ্রেপ্তার

পৃথক ঘটনায় আশুলিয়া ও ধামরাই থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক নারীসহ ৫ জন ও পাবনা থেকে আনসার আল ইসলামের ২জন সক্রিয় সদস্যসহ মোট ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সে সময় তাদের কাছ থেকে উগ্রবাদী প্রচারপত্র, মিডিয়া সামগ্রী, উগ্র জঙ্গীবাদ ছড়ানো বই ও ভিডিও সামগ্রী উদ্ধার করা হয়। ধামরাই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক নারীসহ ৫ জনকে আটক করা হয়েছে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৪ এ কমান্ডিং অফিসার (সিও) অতি.ডিআইজি মোজাম্মেল হক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত শুক্রবার রাত ১০টা থেকে শনিবার ভোর পর্যন্ত ঢাকা জেলার আশুলিয়া ও ধামরাই এলাকায় অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের ৫জন সক্রিয় সদস্যকে আটক করা হয়।

তারা হলেন অলিউল ইসলাম ওরফে সম্রাট ওরফে আব্দুল্লাহ্ আব্দুল্লাহ (২৩), মো. মোয়াজ্জিম মিয়া ওরফে শিহাদ ওরফে আল্লাহর গোলাম (২০), মো. সবুজ হোসেন ওরফে আব্দুল্লাহ ওরফে আব্দুল্লাহ এবাজ উদ্দিন (২৬), মো. আরিফুল হক ওরফে আরিফ ওরফে হৃদয় ওরফে গাজওয়াতুল হিন্দ, জান্নাতের সবুজ পাখি (২০) ও রাশিদা ওরফে হুমায়রা ওরফে ইনশাআল্লাহ আমি মুজাহিদা (৩৩)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের জানা যায়, কথিত খেলাফত প্রতিষ্ঠায় প্রতিবন্ধকতাকারীদের উপর তারা আকস্মিক আক্রমন করে কঠোর শাস্তি বা টার্গেট কিলিং করে থাকে। নিয়মিত ভাবে তাদের সদস্যদের কাছ থেকে মেহেনতের মাধ্যমে ইয়ানত সংগ্রহ করেন। এই দলের সদস্যরা ধর্ম ভীরু সহজ সরল ও শান্তিপ্রিয় যুবতীদেরকে টার্গেট করে উগ্রবাদী কার্যক্রমে সম্পৃক্ত করে নাশকতা সৃষ্টিতে উদ্ভুদ্ধ করে দেশের আইনশৃঙ্খলা বিনষ্ট, জনসংহতি, নিরাপত্তা ও জনমনে ত্রাস সৃষ্টির প্রয়াস চালিয়ে আসছিল।

এদিকে র‌্যাব-২ এর এসপি মহিউদ্দিন ফারুকি ভোরের কাগজকে বলেন, গত শুক্রবার রাত ২টা থেকে শনিবার ভোর পর্যন্ত পাবনায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের সক্রিয় দুজন সদস্যসকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- সাকিব আল ইমতিহান (২১) ও নাজমুস সাদাত ফাহিম (২০)। তিনি আরো বলেন, গত ৩০ জানুয়ারী ও ১৩ ফেব্রুয়ারি মুন্সিগঞ্জ পৌরসভার ও সিলেট থেকে মো. আবু রায়হান লিমন, সাইফুল্লাহ নাঈম , নাবিল চোকদার ও শাফাত আহাম্মদ চৌধুরী ওরফে সাফাত নামীয় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের আত্মঘাতী ৪ সদস্যকে আটক করে র‌্যাব-২ এর একটি দল। তাদের জিজ্ঞাসাবাদের তথ্যেও ভিত্তিতে সাকিব আল ইমতিহান ও নাজমুস সাদাত ফাহিমকে আগে থেকেই নজরদারিতে রেখেছিল র‌্যাব। গোয়েন্দা তথ্যেও ভিত্তিতেদ অবস্থান নিশ্চিত হবার পর তাদের আটক করা হয়। তারা বড় ধরণের নাশকতার পরিকল্পনা আঁটছিলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App