×

রাজনীতি

ম্যান্ডেটবিহীন সরকার জনগণের অধিকার কেড়ে নিয়েছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২০, ০১:২০ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের আকাঙ্ক্ষা দমিয়ে রেখে এই সরকার রাষ্ট্র পরিচালনা করতে চায়। ম্যান্ডেটবিহীন সরকার জনগণের অধিকার কেড়ে নিয়েছে। এজন্য তারা বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেয় না। তারা আমাদের গণতান্ত্রিক সুযোগ দিচ্ছে না।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ফখরুল বলেন, বর্তমান সরকারের পরিকল্পিত ষড়যন্ত্রে অসুস্থ বেগম জিয়াকে আটক রয়েছেন। বিএনপি চেষ্টা করে যাচ্ছে গণতান্ত্রিক উপায়েই বেগম জিয়াক মুক্ত করতে।

খালেদার জামিন আবেদন খারিজের প্রতিবাদে শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর ২টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করার কথা ছিল দলটির। এদিকে সকাল থেকেই বিএনপির নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রাখে পুলিশ।

এদিকে রবিবার (১ মার্চ) রাজধানীতে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি। এছাড়াও পানি ও বিদ্যুৎ এর দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী সোমবার (২ মার্চ) সারাদেশের জেলায় জেলায় মানববন্ধনের ঘোষণা দিয়েছে বিএনপি।

এরআগে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় চতুর্থবারের মতো খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন আদালত। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েই তার চিকিৎসা সম্ভব বলে আদেশে বলেন হাইকোর্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App