ডিসির অযাচিত হস্তক্ষেপ

আগের সংবাদ

নিষ্কণ্টক রেজাউল, মামলায় শাহাদাত বিত্তে শেঠ এগিয়ে

পরের সংবাদ

মোদি-ট্রাম্পের ভোজে ‘অনিমন্ত্রিত’ অতিথি!

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২০ , ৯:৫৫ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৯, ২০২০ , ৯:৫৫ পূর্বাহ্ণ

গত সপ্তাহে প্রথমবারের মতো ভারত সফর করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেরা বন্ধুর খাতির-যত্নে কোনো কমতি রাখেননি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সফরের শেষদিন গত মঙ্গলবার ট্রাম্পের সম্মানে রাজকীয় নৈশভোজের আয়োজন করা হয় ভারতের রাষ্ট্রপতি ভবনে। সেখানে এসেছিলেন গণ্যমান্য অতিথিরা। তবে এর মধ্যেই হানা দিয়েছে এক অনিমন্ত্রিত অতিথি!

না, কোনো মানুষ নয়, এদিন রাষ্ট্রপতি ভবনে খাবার খেতে এসেছিল একটি বানর। তবে দুর্ভাগ্য! মানুষ অতিথিদের মতো ভালো-মন্দ খাবার জোটেনি তার, ভবনের বারান্দায় থাকা গাছের পাতা খেয়েই বিদায় নিতে হয়েছে বানরটিকে। ওই নৈশভোজে অংশ নিয়েছিলেন জনপ্রিয় সঙ্গীত পরিচালক এ আর রহমান। বানরের পাতা খাওয়ার দৃশ্য ভিডিও ধারণ করে ইনস্টাগ্রামে ছাড়েন তিনি। এরপর মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সেটি। ভিডিওর ক্যাপশনে এ আর রহমান লিখেন, এদিকে আমাদের ছোট্ট বন্ধুও রাতের খাবার খাচ্ছে! এছাড়া, রাষ্ট্রপতি ভবনে অতিথিদের সঙ্গে তোলা একটি ছবিও শেয়ার করেন তিনি।

ট্রাম্পের সম্মানে আয়োজিত এ নৈশভোজে উপস্থিত ছিলেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, মনোহর লাল খাট্টার, বিএস ইয়েদুরাপ্পা, চন্দ্রশেখর রাও, দেশটির প্রধান বিচারপতি এস এ বোবদে, বিশেষ প্রতিরক্ষা অধ্যক্ষ বিপিন রাওয়াত, উইপ্রোর প্রতিষ্ঠাতা আজিম প্রেমজি, কোটাক মাহিন্দ্রা, এ আর রহমানসহ আরো অনেক তারকা। পরে রামনাথ কোবিন্দ ও ডোনাল্ড ট্রাম্প সস্ত্রীক ছবি তোলেন। এরপর নেতাদের মধ্যে কথাবার্তা হয়। যেখানে রামনাথ কোবিন্দ বলেন, ভারত-যুক্তরাষ্ট্রের সম্পর্ক কতটা গভীর তা ট্রাম্পকে স্বাগত জানাতে আসা বিপুলসংখ্যক মানুষ দেখেই বোঝা যায়।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়