×

খেলা

রিয়ালের বিভীষিকাময় আট মিনিট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৯ এএম

রিয়ালের বিভীষিকাময় আট মিনিট

ঘড়ির কাটায় ৮ মিনিট সময় খুব বেশি না। এই সময়ের মধ্যে হয়তো একজন মানুষ এক কিলোমিটার পথও হাঁটতে পারবে না। তবে ৮ মিনিট সময়ের মধ্যে যে অনেক বড় সর্বনাশ হয়ে যেতে পারে তা ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াই চ্যাম্পিয়ন্স লিগে হারে হারে টের পেয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। গতকাল চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড ষোলর প্রথম লেগের ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাত্র ৮ মিনিট সময়ের মধ্যে ২টি গোল হজম করেছে রিয়াল মাদ্রিদ। সঙ্গে তাদের অধিনায়ক সার্জিও রামোস লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন। ম্যাচটিতে ১-০ গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-১ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। আর এতে করে তাদের কোয়ার্টার ফাইনালে যাওয়াটা অনেকটাই কঠিন হয়ে গেল।

ম্যাচটির প্রথমার্ধে গোল তুলে নিতে পারেনি দুই দলের কেউ। কিন্তু দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটের সময় ম্যানসিটির রক্ষণভাগের খেলোয়াড়দের ভুলে গোলের দেখা পেয়ে যায় রিয়াল। গোলটি করেন ইসকো। তবে ম্যাচের ৭৮ মিনিটের সময় গ্যাব্রিয়েল জিসুস গোল করে ম্যানসিটিকে সমতা এনে দেন। এরপর ৮৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে সিটিজেনদের ২-১ গোলের লিড এনে দেন কেভিন দি ব্রুইন। ২-১ গোলে পিছিয়ে পড়ায় গোলে ফেরার জন্য মরিয়া হয়ে যায় রিয়াল। আর এর মাঝেই আবার ফাউল করে বসেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। রহিম স্টার্লিংকে অবৈধভাবে বাধা দেয়ায় রামোসকে ম্যাচের ৮৫ মিনিটের সময় সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি। আর গোল হজম করা থেকে শুরু করে লাল কার্ড সবই হয় মাত্র ৮ মিনিট সময়ের মধ্যে। একে তো ঘরের মাটিতে ২টি গোল হজম করেছে জিদানের শিষ্যরা তার ওপর দ্বিতীয় লেগের ম্যাচে রামোসকে হারিয়েছে তারা। ফলে অতিপ্রাকৃতিক কিছু না ঘটলে বলা যায় কোয়ার্টার ফাইনালের টিকেট হাত থেকে ফসকে গেছে চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নদের।

চ্যাম্পিয়ন্স লিগে দিনের অপর ম্যাচে হোঁচট খেয়েছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। ফরাসি ক্লাব লিঁওর বিপক্ষে ১-০ গোলের অপ্রত্যাশিত হার দেখেছে রোনালদোরা। লিঁও তাদের একমাত্র জয়সূচক গোলটি করে ৩১ মিনিটের সময়। গোলটি করেন লুকাস তৌসার্ট। ম্যাচটিতে মারাত্মকভাবে মাথায় আঘাত পান জুভেন্টাসের ডি লিট। আঘাতের চোটে তার মাথা ফেটে রক্ত বের হতে শুরু করে। তিনি যখন চিকিৎসা নিতে মাঠের বাইরে যান সেই সময়ই গোলটি হজম করে জুভেন্টাস। তবে ম্যাচের ৮৭ মিনিটের সময় পাওলো দিবালা লিঁওর জালে একটি গোল শোধ করে। কিন্তু অফসাইডের কারণে তাদের সেই গোলটি বাতিল হয়ে যায়। শত চেষ্টা করেও জুভেন্টাস আর ম্যাচে ফিরতে পারেনি। ফলে তাদের ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App