‘হায়েনা এক্সপ্রেস’ : নয়টি গানে একটি গল্প

আগের সংবাদ

পদ্মা-মেঘনায় দুই মাস মাছ ধরা নিষিদ্ধ

পরের সংবাদ

নির্দেশনায় শাহনূর, সঙ্গে আরমান পারভেজ মুরাদ

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৮, ২০২০ , ৫:২৭ অপরাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা শাহনূর। একটির নাম ‘একটি বাংলাদেশ’ এবং অন্যটি ‘বঙ্গবন্ধু দ্য গ্রেট লিডার’। ‘একটি বাংলাদেশ’র গল্প ভাবনা শাহনূরের নিজের। এর সংলাপ রচনা করেছেন কমল সরকার। এটি নির্দেশনা দিয়েছেন শাহনূর নিজেই। আর এটি নির্দেশনার মধ্যদিয়েই একজন পরিচালক হিসেবে নাম লেখালেন শাহনূর।

অন্যদিকে ‘বঙ্গবন্ধু দ্য গ্রেট লিডার’র সংলাপ রচনা করেছেন কমল সরকার। নির্মাণ করেছেন তাজু কামরুল। এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে শাহনূরের সহশিল্পী হিসেবে আছেন অভিনেতা আরমান পারভেজ মুরাদ। প্রথমবারের মতো নির্দেশনা প্রসঙ্গে শাহনূর বলেন, ‘আমার দীর্ঘদিনের ইচ্ছে ছিল নাটক নির্মাণ করার। কিন্তু সব মিলিয়ে আসলে ব্যাটে-বলে হয়ে উঠছিলো না। শেষ পর্যন্ত এমন একটি কাজই নিজে নির্দেশনা দিলাম যার মূল ভিত্তি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ‘একটি বাংলাদেশ’ শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির গল্প ভাবনা অনেক আগেই আমার মাথায় এসেছিলো। জাতির জনকের জন্ম শতবার্ষিকীতে তার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েই এটি নির্মিত হয়েছে।’ ‘বঙ্গবন্ধু দ্য গ্রেট লিডার’ চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে আরমান পারভেজ মুরাদ বলেন, ‘সত্যি বলতে কী বঙ্গবন্ধু সম্পর্কে বিষদ জানাতে হবে বর্তমান প্রজন্মকে। তাই এই ভাবনাকে ঘিরে এই চলচ্চিত্রের বিষয়বস্তু আমার কাছে ভালো লেগেছে। সত্যিকার অর্থেই বঙ্গবন্ধু কে, তা ভালোভাবে নতুন প্রজন্মকে জানানোর দায়িত্ব কিন্তু আমাদেরই।’

শাহনূর জানান ‘একটি বাংলাদেশ’ ও ‘বঙ্গবন্ধু দ্য গ্রেট লিডার’ তার নিজস্ব প্রযোজনা সংস্থা ‘মৌ মাল্টিমিডিয়া’র ব্যানারে নির্মিত হয়েছে।

ডিসি