পদ্মা-মেঘনায় দুই মাস মাছ ধরা নিষিদ্ধ

আগের সংবাদ

ধান কেনায় সিন্ডিকেট, বঞ্চিত কার্ডধারী চাষীরা

পরের সংবাদ

দিল্লিতে পুলিশের ভূমিকায় প্রশ্ন ওঠায় কমিশনার বদল

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২০ , ৫:৩৮ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২০ , ৮:২২ অপরাহ্ণ

দিল্লির নতুন পুলিশ কমিশনার হচ্ছেন এস এন শ্রীবাস্তব। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শুক্রবার তাঁর নাম ঘোষণা করেছে। চার দিন আগে শ্রীবাস্তবকে দিল্লি পুলিশের বিশেষ কমিশনার (আইন ও শৃঙ্খলা) পদ নিয়োগ করা হয়েছিল। দিল্লিতে চলমান সহিংসতায় পুলিশের ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা ও প্রশ্ন ওঠার পরই এ পরিবর্তনের ঘোষণা আসলো। শ্রীবাস্তব দিল্লির নতুন পুলিশ কমিশনার হিসাবে দায়িত্ব গ্রহণ করছেন ১ মার্চ।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা আজিত দোভাল বলেন, সহিংসতার সময় দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে মানুষের মনে প্রশ্ন রয়েছে। এমনকি যে কোন কারণে হোক দিল্লি পুলিশ কমিশনারের ইমেজ ভালো ছিল না। তাই দিল্লি নতুন কমিশনার পেতে যাচ্ছে।

শ্রীবাস্তব বর্তমান পুলিশ কমিশনার অমূল্য পটনায়কের স্থলাভিষিক্ত হচ্ছেন। পটনায়কের অবসর নেওয়ার কথা ছিল গত ৩০ জানুয়ারি। কিন্তু তাঁকে আরও এক মাস দায়িত্বের মেয়াদ বাড়ানো দেয়া হয়েছিল। সময় অনুযায়ী আগামী কাল অবসর নিচ্ছেন পটনায়েক। দিল্লি পুলিশের বিশেষ কমিশনার (আইন ও শৃঙ্খলা) পদে আসার আগে শ্রীবাস্তব ছিলেন সিআরপিএফ-এর অতিরিক্ত ডিরেক্টর জেনারেল।

নতুন দায়িত্ব পাবার পর এস এন শ্রীবাস্তব বলেন, আমার প্রথম কাজ হবে মানুষের মাঝে নিরাপত্তাবোধ নিশ্চিত করা যাতে জনগণ উপলদ্ধি করতে পারে পুলিশ তাদের জন্যে কাজ করছে।

নকি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়