×

জাতীয়

ইস্কাটনে ভবনের গ্যারেজে আগুন, শিশুসহ নিহত ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫০ এএম

ইস্কাটনে ভবনের গ্যারেজে আগুন, শিশুসহ নিহত ৩
রাজধানীর ইস্কাটনে দিলু রোডের পাঁচতলা একটি ভবনের গ্যারেজে অগ্নিকাণ্ডে শিশুসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। এ ঘটনায় দগ্ধ হয়েছেন আরও ৫ জন। বুধবার (২৭ ফেব্রুয়ারি) গভীর রাতে এ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিটের চেষ্টায় ভোর সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণের পর মরদেহ তিনটি উদ্ধার করা হয়। অগ্নিকাণ্ডে নিহত দের মধ্যে ২ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। নিহতরা হলেন লক্ষ্মীপুর সদরের মোহাম্মদ উল্লাহর ছেলে আব্দুল কাদের লিটন (৪০) ও শিশু রুশদি (৪)। লিটন ওই ভবনের গ্যারেজের পাশের একটি রুমে থাকতেন ও ভবনটির দ্বিতীয় তলার ক্ল্যাসিক ফ্যাশন ইন্টারন্যাশনালের অফিস সহকারী হিসেবে কাজ করতেন। শিশু রুশদি (৪) অগ্নিকাণ্ডে দগ্ধ শহিদুল ও জান্নাতুলের সন্তান। এছাড়াও একজন নারী রয়েছেন। তার নাম এখনও জানা যায়নি। অগ্নিকাণ্ডে দগ্ধ ব্যক্তিরা হলেন শহিদুল ইসলাম (৪০) ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌস (৩৫)। তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে শহিদুলের শরীরের ৪৩ ভাগ ও জান্নাতুলের শরীরের ৯৫ ভাগ পুড়ে গেছে বলে ঢাকা মেডিকেল সূত্র জানিয়েছে। আগুনে সৃষ্ট ধোঁয়ায় অসুস্থ তিনজন হলেন সুমাইয়া আক্তার (৩০), মাহাদি (৯) ও মাহমুদুল হাসান (৯ মাস)। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়। তারা আশঙ্কামুক্ত।
শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারী ইনিস্টিটিউট এর সমন্বয়ক ডাঃ সামন্ত লাল সেন বলেন, শহিদুল কিরমানির শরীরের ৪৩ শতাংশ ও জান্নাতুলের শরীরের ৯৫ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের শ্বাসনালীও পুড়ে গেছে। দুজনের অবস্থাই গুরুতর। এই অবস্থা থেকে রিকোভারি করা সম্ভাবনা খুব কম থাকে। তবুও আমরা আমাদের সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।
ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার মো. বাবুল মিয়া জানান, ৪৫/এ নিউ ইস্কাটন মগবাজার দিলু রোডে পাঁচ তলা ওই ভবনে ভোর সাড়ে ৪টার দিকে আগুনের সূত্রপাত হয়। নিচ তলায় আগুন লাগে। ৯টি ইউনিট গিয়ে সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। সেখান থেকে তিন জনের মৃতদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে একজন পুরুষ, একজন নারী ও একটি শিশু। মরদেহগুলো ঢামেক মর্গে পাঠানো হয়েছে। তাদের পরিচয় জানা যায়নি। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, দগ্ধ দু’জনকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এছাড়া তিনজনের মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App