বিএসএমএমইউতেই খালেদার চিকিৎসা দেয়া সম্ভব

আগের সংবাদ

উন্নত চিকিৎসার টেস্টই করতে দেননি খালেদা জিয়া

পরের সংবাদ

খালেদার মুক্তি চেয়ে আদালতে বিক্ষোভ-স্লোগান (ভিডিও)

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৭, ২০২০ , ৩:৫০ অপরাহ্ণ

দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে আদালতে বিক্ষোভ মিছিল করেছেন তার আইনজীবীরা।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ রায় ঘোষণার পর বিক্ষোভ শুরু করেন আইনজীবীরা। সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি এনেক্স ভবন থেকে শুরু হয়ে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন ভবনে গিয়ে শেষ হয়।

এ সময় বিক্ষোভ মিছিল থেকে খালেদা জিয়ার মুক্তি চেয়ে বিভিন্ন ধরনের স্লোগান দেয়া হয়। বিক্ষোভ মিছিলে অংশ নেয়া বিক্ষুব্ধ আইনজীবীরা ‘ মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’, জেল জুলুম হুলিয়া, নিতে হবে তুলিয়া’ ‘আদালত না রাজপথ রাজপথ, ‘খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’ এসব স্লোগান দিতে থাকেন।

এর আগে জামিন আবেদনের শুনানি হয়। শুনানির শুরুতে খালেদা জিয়ার চিকিৎসা সংক্রান্ত প্রতিবেদন আদালতে পড়ে শোনানো হয়। এরপর আদালত আদেশ দিতে চাইলে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন আগামী রোববার পর্যন্ত সময় চান। তবে আদালত রাজি না হলে দুপুর ২টা পর্যন্ত সময় দেয়ার আবেদন জানানো হয়। এরপর আদালত দুপুর ২টায় আদেশের জন্য সময় ধার্য করেন।

দুপুরে আদেশের আগে আবারো শুনানি হয়। এরপর আদালত খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে আদেশ দেন। আদেশে আরো বলা হয়, খালেদা জিয়া সম্মত হলে অতি সত্তর তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে।

এনএম