খালেদার মুক্তি চেয়ে আদালতে বিক্ষোভ-স্লোগান (ভিডিও)

আগের সংবাদ

সারাদেশে বিএনপির বিক্ষোভ শনিবার

পরের সংবাদ

উন্নত চিকিৎসার টেস্টই করতে দেননি খালেদা জিয়া

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৭, ২০২০ , ৪:১৪ অপরাহ্ণ

উন্নত চিকিৎসার জন‌্য যে পরীক্ষা ( টেস্ট) করা দরকার সেটাই করতে দেননি কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) জামিন শুনানির বিরোধিতা করে এমন যুক্তি দেখান রাষ্ট্র পক্ষের আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন নিয়ে বিদেশে চিকিৎসা করানোর জন্য যাবেন- এমন দাবিতে আবারো জামিন চেয়ে বেগম খালেদা জিয়ার করা আবেদনের ওপর হাইকোর্টের শুনানিতে এসব কথা বলেন অ্যাটর্নি জেনারেল।

এর আগে সকালে রাষ্ট্র ও আসামি উভয়পক্ষের শুনানি করে আদেশের জন্যে বেলা দুটার সময় নির্ধারণ করেন আদালত। এক ঘণ্টা বিরতি দিয়ে বেলা দুটা ২০ মিনিটের দিকে আবার শুনানি শুরু হয়।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে পাঠানো তার চিকিৎসা সংক্রান্ত প্রতিবেদনে উন্নত চিকিৎসার জন‌্য সম্মতি দেননি বেগম খালেদা জিয়া। এ কারণে তার চিকিৎসা করা সম্ভব হচ্ছে না।

বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানির জন্যে উপস্থাপন করা হয়। হাইকোর্টে বিএসএমএমইউ থেকে দাখিল করা প্রতিবেদনে এ তথ‌্য জানানো হয়। আদালতে প্রতিবেদনটি পড়ে শোনান বিচারপতি ওবায়দুল হাসান। ওই প্রতিবেদনের ওপর শুনানি শেষে খালেদা জিয়ার জামিন আবেদনের আদেশের জন‌্য দুপুর ২টায় সময় ধার্য করেন আদালত।

আদালতে আজ খালেদার আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট জয়নুল আবেদীন। রাষ্ট্র পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এনএম