×

জাতীয়

শিশুদের বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে জানাতে হবে

Icon

nakib

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২০, ০৬:৪৭ পিএম

শিশুদের বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে জানাতে হবে

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শিশুদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ও আত্মত্যাগের কথা জানাতে হবে, তাদেরকে বঙ্গবন্ধু আদর্শ ধারন করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের লক্ষ্যে শিশুদের সম্পৃক্ত করার আহ্বান জানান তিনি।

তিনি বুধবার (২৬ ফেব্রুয়ারি) নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ এর পীরগঞ্জে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত ‘উপজেলার ২৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এসকল কথা বলেন।

মুজিববর্ষে শিশুদের সৃজনশীল হয়ে বাংলাদেশের সঠিক ইতিহাস জানতে হবে বলে তিনি উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু আজীবন অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন থেকে মাথা উঁচু করে নিজেদের প্রতিষ্ঠা করার জন্য সংগ্রাম করেছেন—এ ত্যাগ থেকে শিশুদের শিক্ষা নিতে হবে। প্রথমে স্পিকার পীরগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে রংপুর জেলা তথ্য অফিস আয়োজিত ‘শিশু মেলা-২০২০ ও র‌্যালি’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় তিনি শিশু র‌্যালিতে অংশগ্রহণ শেষে শিশু মেলা পরিদর্শন করেন।

পরে ড. শিরীন শারমিন চৌধুরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ-২০২০’ উপলক্ষে পীরগঞ্জ উপজেলা ভবন কমপ্লেক্সে “বঙ্গবন্ধু ম্যুরাল” এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এ সময় তিনি বলেন, মুজিববর্ষ উদযাপন তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করবে এবং বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে আরও গভীর জ্ঞান লাভে সহায়ক হবে।

রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিফ আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. আজিজুর রহমান রাঙ্গা, পীরগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার টি. এম. এ মমিন, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনিসহ রংপুর জেলা আওয়ামী লীগ এবং পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামীলীগের স্থানীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App