×

পুরনো খবর

স্পিকারের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২০, ০৪:৩৩ পিএম

স্পিকারের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

ড. শিরীন শারমিন ও রীভা গাঙ্গুলী। ছবি: ভোরের কাগজ।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দা‌শ সাক্ষাৎ করেছেন। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারী) জাতীয় সংসদ কার্যালয়ে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এসময় তারা মুজিববর্ষ উদযাপন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন ও স্পিকারের আসন্ন ভারত সফর নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, বাংলাদেশ জাতীয় সংসদ ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপন করতে যাচ্ছে। ২২-২৩ মার্চ ২০২০ বিশেষ অধিবেশন ছাড়াও বিশেষ সেমিনার, বিশেষ প্রকাশনা, শিশু মেলা আয়োজন করবে জাতীয় সংসদ। তরুণ প্রজন্ম এতে অনুপ্রাণিত হবে এবং বঙ্গবন্ধু ও স্বাধীনতা সম্পর্কে তারা আরো স্বচ্ছ ও গভীর জ্ঞান লাভ করবে।

ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ বলেন, বাংলাদেশ মুজিববর্ষ ও স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উদযাপন করছে যা সকল বাঙালির জন্য অত্যন্ত গৌরবের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহত্ত্ব বাংলাদেশের গন্ডি ছাড়িয়ে বিশ্বের মানুষের জন্য আরো বড় উদাহরণ।

রীভা গাঙ্গুলী সাক্ষাৎ শেষে লন্ডন বারা অব ক্রয়ডনের বাংলাদেশ বংশোদ্ভূত মেয়র কাউন্সিলর হুমায়ুন কবির স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App