×

জাতীয়

এনামুল-রূপনের অবৈধ টাকার গোডাউন (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৫ পিএম

এনামুল-রূপনের অবৈধ টাকার গোডাউন (ভিডিও)

এনামুল-রূপনের টাকার গোডাউন

এনামুল-রূপনের অবৈধ টাকার গোডাউন (ভিডিও)

অবৈধ টাকার গোডাউন

এনামুল-রূপনের অবৈধ টাকার গোডাউন (ভিডিও)

টাকা আর টাকা সাথে বৈদেশিক মুদ্রাও

এনামুল-রূপনের অবৈধ টাকার গোডাউন (ভিডিও)

পুরান ঢাকায় সন্ধান মিলছে অবৈধ টাকার গোডাউনের। সেখানে মিলছে টাকা আর টাকা সাথে বৈদেশিক মুদ্রাও, এফডিআরসহ বিভিন্ন ব্যাংকের গচ্ছিত টাকার চেক বইও আছে সেখানে। ঐ অবৈধ গোডাউনের মালিক গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগ নেতা এনামুল ও রূপন। তারা দুই ভাই সিন্দুক ভর্তি টাকা বুঝায় করে রেখেছেন। অবশিষ্ট টাকা বস্তা ও কয়েকটি ব্যাগভর্তি করে লোকিয়ে রাখে ক্যাসিনো মামলার আসামি এনামুল ও রূপন। নারিন্দার লালমোহন সাহা স্ট্রিটের ছয় তলার বাড়িটির নিচতলার প্রায় পুরোটায় জুড়েই এই টাকার গোডাউন হিসেবে ব্যবহৃত হত।

[caption id="attachment_204853" align="aligncenter" width="1080"] অবৈধ টাকার গোডাউন[/caption]

সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সোমবার (২৪ ফেব্রুয়ারি) মধ্যরাতে বাড়িটি ঘেরাও করে র‌্যাব। পরে নিচ তলার একটি ফ্ল্যাটের দরজা ভেঙে দুটি রুমে থাকা এসব সিন্দুক ও টাকার ব্যাগের সন্ধান পায় র‌্যাব। তারা জানান, এনামুল ও রূপনের পনোরোটি বাড়ির সন্ধান নিতে গিয়েই ধরা পড়ে এসব অবৈধ টাকা ও স্বর্ণালঙ্কার। রাতে অভিযান চালিয়ে এসব জব্দ করা হয়। র‌্যাব জানায়, এনামুল-রূপন ক্যাসিনো থেকে অবৈধভাবে এই সম্পদ অর্জন করেছে। তাদের সম্পদের আরো খোঁজ নিতে অনুসন্ধান চালানো হচ্ছে।

[caption id="attachment_204854" align="alignnone" width="1280"] টাকা আর টাকা সাথে বৈদেশিক মুদ্রাও[/caption]

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম বলেন, আমরা চেষ্টা করছি গুণতে, তবে ১৫ থেকে ২০ কোটি টাকার মতো হবে, গণনার পর সঠিকটা জানানো যাবে সবাইকে। তবে ৫ কোটি টাকার মতো এফডিআর পেয়েছি, যা দুই ভাইয়ের নামে করা আছে এবং অন্যান্য আলামত যেমন ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবে ব্যবহৃত যে সমস্ত ক্যাসিনোর চিজ রয়েছে সেটা পেয়েছি। সেখানে লেখা রয়েছে এ ক্লাবের নাম। আমরা এ থেকে প্রতীয়মান হচ্ছি যে ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব থেকে ক্যাসিনোর মাধ্যমে যে অবৈধভাবে তারা টাকাটা উপার্জন করেছে এটা সেই টাকা।

[caption id="attachment_204856" align="alignnone" width="960"] সিন্দুক ভর্তি টাকা[/caption]

এ ঘটনায় স্থানীয় রাজনৈতিক কর্মীরা জড়িত কিনা তা খতিয়ে দেখছে র‌্যাব। র‌্যাব-৩ সিইও লে. কর্নেল রফিকুল হাসান বলেন, আমরা অবশ্যই বের করতে পারবো এর সঙ্গে কেউ জড়িত আছে কিনা। তাদের এ বাড়ি ছাড়াও আরো যে বাড়ি আছে সেগুলোর ব্যাপারেও খোঁজখবর নেয়া হচ্ছে।

https://www.youtube.com/watch?v=vrDHSTB_gtk&feature=emb_title

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App