বৃষ্টিভেজা দিনে থামেনি বিক্রি

আগের সংবাদ

পাপিয়া কানেকশনে উদ্বিগ্ন আ.লীগের অনেক নেতা

পরের সংবাদ

মেলায় শামসের পাঁচটি বই

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২০ , ১০:৩৮ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০২০ , ১০:৩৮ অপরাহ্ণ

যে ক’জন তরুণ লেখক অল্প সময়ে পাঠক মহলে জায়গা করে নিয়েছেন শামসুজ্জামান শামস তাদের মধ্যে অন্যতম। ১ জানুয়ারি ঢাকায় জন্ম নেয়া এ লেখক পেশায় সাংবাদিক। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি লেখালেখি চালিয়ে যাচ্ছেন শামস। ১৯৯৫ থেকে ২০২০ পর্যন্ত তার প্রকাশিত বইয়ের সংখ্যা ১২৫। বিরহের নীল আকাশ, মেয়েরা এমনই হয়, মেঘ ভাঙা রোদ, মন দিয়েছি তোমায়, মনময়ূরি, চাওয়া পাওয়া, একাত্তরের আলাল-দুলাল উপন্যাসের মাধ্যমে পাঠকপ্রিয়তা অর্জনকারী এ লেখক বহুল প্রচারিত একটি জাতীয় দৈনিকে সিনিয়র স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করছেন।
এবারের অমর একুশে বই মেলায় শামসুজ্জামান শামসের ৫টি বই প্রকাশিত হয়েছে।‘ছোটদের বঙ্গবন্ধু’ ‘ছোটদের বিশ্বজয়ী শেখ হাসিনা’ বই দুইটি প্রকাশ করেছে মনন প্রকাশ। ‘একুশ ও মুক্তিযুদ্ধের কিশোর গল্প’ মেলায় এনেছে বঙ্গজ প্রকাশ। ‘বিপ্লবী কিংবদন্তি’ ও ‘দশ আবিষ্কারক’ বই দুইটি প্রকাশ করেছে জোনাকী প্রকাশ ও রিদম প্রকাশন সংস্থা।
পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি শামস বিভিন্ন জাতীয় দৈনিক, সাপ্তাহিক এবং পাক্ষিকের ঈদ সংখ্যায় গল্প, উপন্যাস এবং নানা বিষয়ের ওপর ১৯৯৫ সাল থেকে লিখছেন অবিরাম।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়