মোদিকে ‘চিয়াওল্লা’ সচিনকে ‘সুচ্চিন’ বললেন ট্রাম্প

আগের সংবাদ

চল্লিশেও হট অ্যান্ড বোল্ড ইভাঙ্কা

পরের সংবাদ

মক্কা নিয়ে গান গাওয়ায় গ্রেপ্তার হচ্ছেন নারী শিল্পী

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৫, ২০২০ , ৭:৪০ অপরাহ্ণ

ইসলাম ধর্মের সর্বোচ্চ প্রথম ও প্রাচীন স্থাপনা, মুসলিম বিশ্বের নাবিকখ্যাত পবিত্র নগরী মক্কা নিয়ে গান গাওয়ায় সৌদি শিল্পীকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে সৌদি সরকার।

সিএনআই রিপোর্টে বলা হয়েছে, ইসলামের পবিত্র নগরী মক্কা। আর এই পবিত্র মক্কা শরিফ নিয়ে গান গেয়ে আটক হতে যাচ্ছেন সেই সৌদি নারী শিল্পী আয়াসেল স্লেক। মক্কার পবিত্রতা নষ্টের অভিযোগে তাকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছে সৌদি প্রশাসন। রোববার (২৩ ফেব্রুয়ারি) আয়াসেল স্লেকে আটকের নির্দেশ দিয়েছে মক্কার গভর্নর।

এই দিকে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, মক্কা নিয়ে গানের ভিডিও ধারণের কারণে আয়াসেল স্লেকে শুধু গ্রেপ্তারের নির্দেশেই নয়, আয়াসেলের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে আপলোড করা ওই ভিডিওটি মুছে দিয়েছে সৌদি প্রশাসন।

সৌদি নারী শিল্পী আয়াসেল স্লেক

সম্প্রতি মক্কা নিয়ে একটি গান গেয়ে এর ভিডিওচিত্র প্রচার করেন আয়াসেল স্লে। নিজের ইউটিউব পেজে আপলোড করেন এই গানটি। তার সেই গানের নাম তার বিনতে মক্কা বা মক্কার মেয়েরা।

এর আগে ভিডিওটির প্রসঙ্গে গত ২০ ফেব্রুয়ারি মক্কা কর্তৃপক্ষ এক টুইটার বার্তায় জানিয়েছিল, এমন ভিডিও প্রকাশ করে মক্কার সংস্কৃতি ও ঐতিহ্য নষ্ট করা হয়েছে। সে জন্য শিল্পী এবং ভিডিও প্রোডাকশন টিমকে গ্রেপ্তারের নির্দেশ দেন প্রিন্স খালিদ বিন ফয়সাল।

কী ছিল ভিডিওতে?
আলজাজিরা জানিয়েছে, ওই ভিডিওতে একটি ক্যাফেতে আরও কয়েকজন সহশিল্পীর সঙ্গে হির্যাপ গাইতে দেখা যায় স্লেকে। গানের কথায় বলা হয়, কেন সৌদি আরবের অন্যান্য শহরের নারীর চেয়ে মক্কার নারীরা বেশি সুন্দর ও সাহসী। অন্যসব নগরীর নারীদের চেয়ে মক্কার নারীরা বেশ এগিয়ে। তাদের সঙ্গে বিয়ে হলে সৌদি পুরুষরা লাভবান হবেন।

এনএম