দিনের শুরুতে তাইজুলের সাফল্য

আগের সংবাদ

সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত

পরের সংবাদ

বিডিআর বিদ্রোহে নিহতদের প্রতি স্বজনদের শ্রদ্ধা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৫, ২০২০ , ১০:৪৪ পূর্বাহ্ণ

বিডিআর বিদ্রোহে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান, প্রধানমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব, স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। পরবর্তিতে ডিআর বিদ্রোহে নিহতদের স্বজনরা শ্রদ্ধা নিবেদন করেন।

পিলখানায় শহীদ সেনাসদস্যদের শাহাদত বার্ষিকী পালন/ ছবি: শাহাদাৎ হোসেন।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকালে ৯টায় বনানীস্থ সামরিক কবরস্থানে শহীদদের কবরে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শাহাদৎ বরণকারীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের পক্ষে জন অতিরিক্ত সচিব এবং বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। পুস্পস্তবক অর্পণ শেষে শহীদদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিডিআর বিদ্রোহে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন স্বজনরা/ ছবি: শাহাদাৎ হোসেন।

এ সময় সশস্ত্র বাহিনীর সদস্যগণ স্যালুট প্রদান করেন। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এছাড়া এদিন সকল সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে কোরআন খতমের ব্যবস্থা করা হয় এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে সকল স্তরের সেনাসদস্যগণের উপস্থিতিতে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।