×

বিনোদন

সালমানকে অনুসরণ করতো শাহরুখ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২০, ০৩:৫৯ পিএম

সালমানকে অনুসরণ করতো শাহরুখ

সালমান-শাহরুখ

এক সময়ে বাংলা চলচ্চিত্রের পর্দা কাঁপানো নায়ক সালমান শাহ। এক সময়ের বহু নারীর ক্রাশ হিসেবে বহুল পরিচিত ছিল তার নাম। কিন্তু হঠাৎ রহস্যজনক মৃত্যুর মধ্য দিয়ে চলে যান সবাইকে কাঁদিয়ে।

সময়কে ছাপিয়ে যাওয়া ফ্যাশনের সঙ্গে দর্শকদের পরিচয় করিয়ে দিয়েছিলেন তিনি। শুধু দেশ নয়, বলিউড তারকারাও সালমান শাহর ফ্যাশনে অনুপ্রাণিত। বলিউডের খান সাম্রাজ্যের তিন সুপারস্টার আমির খান, শাহরুখ খান ও সালমান খানের সাজগোজের মধ্যে এখনও খুজে পাওয়া যায় সালমান শাহ’র ছায়া। নব্বই দশকে ঢালিউড দাপিয়ে বেড়ানো সালমান শাহ’র মতো জনপ্রিয় ছিলেন না বলিউড বাদশা শাহরুখ খান।

বলিউডের আশিকি টু চলচ্চিত্রের নির্মাতা শুটিং সেটে নায়ক আদিত্য রায় কাপুরকে চরিত্র বুঝিয়ে দিতে গিয়ে বলছিলেন, ‘তোমাকে আমি বাংলাদেশের প্রয়াত নায়ক সালমান শাহর লুকে চাই। সালমানের স্টাইলগুলো ফলো করো।’ পরবর্তীতে সালমান শাহ অভিনীত কিছু সিনেমার ভিডিও ফুটেজ দেখানো হয় আদিত্যকে।

নব্বই দশকে সালমান শাহ মাথায় যেভাবে টুপি পরতেন সেই স্টাইলে টুপি পড়তে দেখা যায় বলিউডের সালমান খানকেও। ১৯৯৫ সালে সালমান শাহ গলায় যেভাবে রুমাল পেঁচিয়েছিলেন, ২০১২ সালে এসে ‘এক থা টাইগার’ ছবিতে সালমান খান সেটা অনুসরণ করেছেন।

২০১৩ সালে ‘ধুম থ্রি’ ছবিতে আমির খান যে হ্যাট পরেছেন, নব্বই দশকেই সেই স্টাইলে হাজির হয়েছিলেন সালমান শাহ। কিংবা লম্বা চুল, ঠোঁটে সিগারেট নিয়ে ‘তেরে নাম’ ছবিতে যখন সালমান খান তুমুল জনপ্রিয় হন। সেই একই স্টাইল সালমান শাহ দেখিয়েছেন নব্বই দশকে।

সালমান শাহর সঙ্গে বলিউডের সুপারস্টার শাহরুখ খানের একবার দেখা হয়েছিল মুম্বাইয়ে। সালমান তখন স্ত্রীকে নিয়ে পারিবারিক সফরে মুম্বাই গিয়েছিলেন। তখন শাহরুখই সালমানের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। শাহরুখ খানের বলিউডে অভিষেক হয় ‘দিওয়ানা’ চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯২ সালে।

‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক হয় সালমান শাহর। প্রথম ছবিতেই আকাশছোঁয়া সাফল্য পান সালমান। কিন্তু শাহরুখকে জনপ্রিয় হতে অপেক্ষা করতে হয় আরও কয়েক বছর। সালমানের ভক্তরা কেউ কেউ মনে করেন বেঁচে থাকলে আজ হয়তো শাহরুখের চেয়েও বেশি জনপ্রিয় হতেন সালমান শাহ। ঢাকাই চলচ্চিত্রের এই সময়ের সুপারস্টার শাকিব খানকেও দেখা গেছে সালমান শাহ’র স্টাইল ফলো করতে। মাত্র ৪ বছরে ২৭টি সিনেমায় অভিনয় করেছেন তিনি

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App