×

আন্তর্জাতিক

করোনার ভয়ে পলিথিন মোড়া বিমানযাত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১০:০৬ এএম

করোনার ভয়ে পলিথিন মোড়া  বিমানযাত্রী

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দুই যাত্রীর নিজেদের শরীর পলিথিনে মুড়ে বিমানে চড়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। প্রাণঘাতী এ ভাইরাস থেকে বাঁচতে অস্ট্রেলিয়ার একটি বিমানে ওঠা ওই দুই যাত্রী পলিথিনের শিটে নিজেদের সারা শরীর মুড়ে নেন। খবর এনডিটিভি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওটিতে আতঙ্কিত দুই নারী-পুরুষকে পলিথিন দিয়ে মাথা এবং দুই বাহু ঢাকতে দেখা গেছে। মুখের সামনের অংশে মাস্ক তো ছিলই। গোলাপি পলিথিনে শরীর মোড়া নারী যাত্রীটি ছিলেন ঘুমিয়ে। তার মুখের মাস্কটিতে ছিল ছোপ ছোপ নকশা। পাশে বসা পুরুষ সহযাত্রীর শরীর ঢাকা ছিল সাদা, স্বচ্ছ পলিথিনে ঢাকা। মুখে মাস্কের পাশাপাশি তার হাতে দস্তানাও ছিল। আলিসা নামে ওই বিমানেরই আরেক যাত্রী এ দুজনের ভিডিও টুইটারে পোস্ট করেন। ভিডিও শেয়ার দিয়ে তিনি লেখেন, বিমানে এখন আমার পেছনে দুই যাত্রী। কভিড-১৯ নিয়ে মারাত্মক আতঙ্কিত হয়ে পড়লে কেউ কেউ যা করেন।

করোনা ভাইরাসের আতঙ্ক কী ভয়াবহ আকার নিয়েছে, দুই বিমানযাত্রীর এ ভিডিও তার প্রমাণ। পরিস্থিতি এমনই উদ্বেগ সৃষ্টি করলেও পলিথিনে গা ঢেকে নেয়ার অভিনব এ পদ্ধতি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে তুমুল হাস্যরস। এক টুইটার ব্যবহারকারী জানান, ক্ষতিগ্রস্ত হওয়ার চেয়ে নিরাপদ থাকা ভালো, এমন বিকল্প থাকা উচিত। যদিও আমি এভাবে দমবন্ধ হয়ে মরতে রাজি নই। আরেকজন বলেছেন, পলিথিনে শরীর মুড়ে নিলেও দুই যাত্রীর ভাইরাসে সংক্রমণের ঝুঁকি অন্যদের মতোই। বিমানের সবাই যে বাতাস থেকে নিঃশ্বাস নিচ্ছেন, তিনিও তো সেই একই বাতাস থেকেই নিচ্ছেন! অন্য একজনের মন্তব্য, সম্ভবত, তারা এমন কিছু জানেন, যা বাকি বিশ্ব জানে না। আমার আশা, এতসব প্লাস্টিকে গা ঢাকার পর তারা নিরাপদেই আছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App