×

রাজধানী

বাংলা ভাষা নিশ্চিতকরণে উচ্ছেদ অভিযান 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০৭:০৬ পিএম

বাংলা ভাষা নিশ্চিতকরণে উচ্ছেদ অভিযান 

উচ্ছেদ অভিযান।

বাংলা ভাষা নিশ্চিতকরণে উচ্ছেদ অভিযান 

উচ্ছেদ অভিযান চালাচ্ছে ডিএনসিসি। ছবি: ভোরের কাগজ।

সাইনবোর্ডে বাংলা ভাষা নিশ্চিতকরণের লক্ষ্যে উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি কপোরেশন ডিএনসিসি। রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত রাজধানীর মিরপুরের বিভিন্ন প্রতিষ্ঠানের সাইনবোর্ডে বাংলা ভাষা নিশ্চিতকরণে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ডিএনসিসির মিরপুর সেকশন-২ এলাকার মুক্তিযোদ্ধা ফরিদ মিয়া সড়কে প্রায় অর্ধশতাধিক প্রতিষ্ঠানের সাইনবোর্ড, বিলবোর্ড, নামফলক ও ব্যানারে বাংলা না থাকায় সেগুলো অপসারণ করা হয়। প্রতিষ্ঠানগুলোকে সাইনবোর্ড, বিলবোর্ড ইত্যাদি অবিলম্বে বাংলা ভাষায় লিখে স্থাপন করার নির্দেশনা দেওয়া হয়। ডিএনসিসির অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম সফিউল আজম উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

[caption id="attachment_204504" align="aligncenter" width="960"] উচ্ছেদ অভিযান চালাচ্ছে ডিএনসিসি। ছবি: ভোরের কাগজ।[/caption]

এ ছাড়া জনগণের চলাচলের পথে বাধা সৃষ্টি করে সড়কের উপর নির্মিত রূপনগর আবাসিক এলাকার ১২, ১৩, ১৪, ১৫, ১৬ ও ১৭ নম্বর সড়কের প্রবেশপথে মোট ৬টি গেট উচ্ছেদ করে অপসারণ করা হয়। অভিযান চলাকালে মিরপুর আইডিয়াল কলেজ ও রূপনগর মডেল স্কুল অ্যান্ড কলেজ এলাকার আশেপাশের অবৈধ স্থাপনাসমূহও উচ্ছেদ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App