×

জাতীয়

পাপিয়ার ব্যবসার পুঁজি মদ-নারী-পিস্তল!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০৯:২৫ পিএম

পাপিয়ার ব্যবসার পুঁজি মদ-নারী-পিস্তল!

শামিমা নূর পাপিয়া ওরফে পিউ

পাপিয়ার ব্যবসার পুঁজি মদ-নারী-পিস্তল!

শামিমা নূর পাপিয়া ওরফে পিউ

নয়াদিল্লিতে পালিয়ে যাওয়ার সময় বিমানবন্দরে গ্রেপ্তার হওয়ার পর শামিমা নূর পাপিয়া ওরফে পিউ ও স্বামীর হোটেল কক্ষ ও বাসায় অভিযান চালিছে র‌্যাব। রোববার (২৩ ফেব্রুয়ারি) ভোরে হোটেল ওয়েস্টিনে বুকিং করা বিলাসবহুল প্রেসিডেন্সিয়াল স্যুট ও ফার্মগেট এলাকার ২৮ নম্বর ইন্দিরা রোডের বিলাসবহুল রওশনস্ ডমিনো রিলিভো ভবনের দুটি ফ্ল্যাটে অভিযান চালানো হয়।

অভিযানকালে উদ্ধার করা হয়েছে বিদেশি পিস্তল, পিস্তলের ম্যাগাজিন, গুলি, দামি বিদেশি মদ ও নগদ টাকা, পাসপোর্ট, বিদেশি মুদ্রা, ভিসা ও এটিএম কার্ড। পাপিয়ার সুনির্দিষ্ট কোনো পেশা না থাকলেও কম সময়ে বিপুল সম্পত্তি ও অর্থ বিত্তের মালিক হয়েছেন।

শুধু রাজধানীতেই নয়, জন্মস্থান নরসিংদীতেও সন্ধান পাওয়া গেছে কোটি টাকা মূল্যের দুটি প্লট ও বিলাস বহুল গাড়ির। এলাকায় কিউএন্ডসি নামে ক্যাডার বাহিনী রয়েছে পাপিয়া ও তার স্বামীর। যাদের মাধ্যমে তারা নরসিংদীতে চাঁদাবাজির, মাসোহারা আদায়, অস্ত্র ও মাদক ব্যবসা করতেন। এলাকায় আধিপত্য বিস্তারসহ সব ধরনের অন্যায় কাজে জড়িত ছিলেন।

প্রাথমিক অনুসন্ধানে আইন-শৃঙ্খলা বাহিনী তথ্য পেয়েছে, পাপিয়া ও তার স্বামী সুমন নরসিংদী এলাকায় অবৈধ অস্ত্র ও মাদক ব্যবসা, চাঁদাবাজী, চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা, জমির দালালির মাধ্যমে বিপুল অর্থ উপার্জন করতেন। তাছাড়া পুলিশের এসআই ও বংলাদেশ রেলওয়েতে বিভিন্ন পদে চাকরি, সিএনজি পাম্পের লাইসেন্স, গ্যাস লাইন সংযোগের নামে সাধারণ মানুষের কাছ থেকেও লাখ লাখ টাকা আত্মসাত করেছেন।

প্রাপ্দ তথ্যমতে, পাপিয়ার আয়ের অরেকটি উৎস হচ্ছে নারীদের দিয়ে জোর করে অনৈতিক কাজ করানো। তারা ঢাকার বিভিন্ন বিলাসবহুল হোটেলে অবস্থান করে কম বয়সি মেয়েদের দিয়ে জোর করে অনৈতিক কাজ করাতে বাধ্য করতেন। যাদের অধিকাংশই নরসিংদী এলাকা থেকে চাকরি দেয়ার কথা বলে ও বিভিন্ন প্রলোভন দেখিয়ে নিয়ে আসা হয়েছে।

[caption id="attachment_204543" align="aligncenter" width="727"] শামিমা নূর পাপিয়া ওরফে পিউ[/caption]

এসব অনৈতিক কাজে কেউ অস্বীকৃতি জানালে তাদের বিভিন্নভাবে শারীরিক ও মানসিক নির্যাতন করা হতো। এদের মধ্যে এক তরুণীকে পিটিয়ে হাড়ও ভেঙে দিয়েছেন পাপিয়া। পাপিয়া আর স্বামীর ব্যবসার মূল পুঁজি রাজনৈতিক ক্ষমতা, অস্ত্র আর নারী। এসব ব্যবসার জন্য তার বিদেশি মদেরও প্রয়োজন হতো।

র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল শাফি উল্লাহ বুলবুল সংবাদ সম্মেলনে জানিয়েছেন, অধিকাংশ সময় পাপিয়া ও তার স্বামী রাজধানীর বিভিন্ন বিলাসবহুল হোটেলে অবস্থান করতে দেখা যায়। সবশেষ গত বছর ১২ অক্টোবর হতে এ বছরের ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত তারা বিভিন্ন মেয়াদে মোট ৫৯ দিন হোটেল ওয়েস্টিনের কয়েকটি বিলাসবহুল রুমে অবস্থান করে ও আনুষঙ্গিক খরচসহ সর্বমোট ৮১ লাখ ৪২ হাজার ৮৮৮.৩১ টাকা নগদ পরিশোধ করে। তাদের এই বিপুল পরিমাণ অর্থের প্রকৃত উৎস জানতে চাওয়া হলে কোনো সন্তোষজনক জবাব দিতে পারেননি।

[caption id="attachment_204279" align="aligncenter" width="960"] শামিমা নূর পাপিয়া ওরফে পিউ (বামে) ও তার সহযোগী। ছবি: ভোরের কাগজ।[/caption]

র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার জানান, তেজগাঁও এফডিসি গেট সংলগ্ন এলাকায় কার একচেঞ্জ নামক গাড়ির শো রুমে প্রায় এক কোটি টাকা ও নরসিংদী জেলায় কেএমসি কার ওয়াস এন্ড অটো সলিউশন নামের প্রতিষ্ঠানে ৪০ লাখ টাকা বিনিয়োগ আছে বলে জানিয়ছে তারা। এছাড়াও দেশের বিভিন্ন ব্যাংকে তাদের নামে-বেনামে অনেক এ্যাকাউন্টে বিপুল পরিমাণ অর্থ গচ্ছিত আছে বলেও জানা যায়। এব্যাপারে র‌্যাবের অনুসন্ধান অব্যাহত আছে।

এদিকে, নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক পদ থেকে শামিমা নূর পাপিয়া ওরফে পিউকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। তার স্বামী নরসিংদী শহর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের কাছ থেকে চাঞ্চল্যকর অনেক তথ্য যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App