×

পুরনো খবর

ডোপ টেস্ট ছাড়া চাকরি নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০৪:৪২ পিএম

ডোপ টেস্টে যদি কোনো চাকরিপ্রার্থী পজেটিভ ধরা পড়েন তাহলে তাকে চাকরিতে যোগদান না করতে সুপারিশ করেছে জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। রবিবার (২৩ ফেব্রুয়ারি) ১০ম বৈঠকে কমিটির সভাপতি মো: শামসুল হক টুকুর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এই সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটির সদস্য ও মন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মো: হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ এবং সুলতান মোহাম্মদ মনসুর আহমদ অংশগ্রহণ করেন। এছাড়াও বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, আইজিপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

কমিটি সকল চাকরিপ্রার্থীদের মধ্য থেকে মাদকাসক্তদের চিহ্নিত করতে ডোপ টেস্ট বাধ্যতা মূলক করার সুপারিশ করেছে। এ মন্ত্রণালয়ের অধীন উপজেলাগুলোতে মাঠ পর্যায়ে যারা কর্মরত তাদের পর্যাপ্ত আবাসনের ব্যবস্থা এবং পদমর্যাদার সাথে সমন্বয় করে আবাসন ভাড়া নির্ধারণ করার জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে বাংলাদেশ কোস্টগার্ড এর সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা হয় এবং জনবল নিয়োগের বিষয়ে সুপারিশ করা হয়। কোস্টগার্ডের কার্যক্রম পর্যবেক্ষণের জন্য সেন্টমার্টিন পরিদর্শনের সিদ্ধান্তও গৃহীত হয়।

চলমান মাদক বিরোধী অভিযানে সামাজিক আন্দোলন জোরদার, সার্বজনীন সচেতনতা বৃদ্ধি এবং সংশ্লিষ্ট সকলকে মাদকের বিরুদ্ধে সম্মিলিতভাবে কাজ করার পরামর্শ প্রদান করা হয়। এছাড়াও কারাগারে মাদকাসক্তদের পৃথকভাবে রাখার সুপারিশ করা হয়। এছাড়াও বৈঠকে আত্মসমর্পণকারী চরমপন্থিরা নিজ নিজ এলাকায় অবস্থান করার জন্য, তাদের সার্বিক কার্যক্রম পুলিশের নজরদারিতে রাখতে এবং প্রয়োজনীয় আর্থিক সহায়তা প্রদানের সুপারিশ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App