×

রাজনীতি

খালেদার মুক্তির দাবিতে আদালতে স্লোগান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০৩:৪৮ পিএম

খালেদার মুক্তির দাবিতে আদালতে স্লোগান

স্লোগান দিচ্ছেন বিএনপির আইনজীবী ও কর্মীরা। ছবি: ভোরের কাগজ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাইকোর্টে এন এক্স ভবন এর সামনে স্লোগান দিচ্ছেন বিএনপি’র আইনজীবী ও নেতা-কর্মীরা। রবিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে তারা আদালত প্রাঙ্গনে এই স্লোগান দেন।

রবিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে খালেদা জিয়ার জামিনের শুনানি শুরু হয়। পরে বিকেলের দিকে জামিন শুনানি বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দিন ধার্য করা হয়। সেই সঙ্গে খালেদার স্বাস্থ্য প্রতিবেদন বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৫টার ভেতর দাখিলের নির্দেশ দেন আদালত।

খালেদার জামিন আবেদনের পক্ষে বক্তব্য উপস্থাপন করছেন এবং বিপক্ষ বক্তব্য উপস্থাপন করছেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে খালেদা জিয়ার স্বাস্থ্যগত বিষয়ে সর্বশেষ তথ্যের নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেন তার আইনজীবীরা। একই সঙ্গে, জামিন আবেদনের জন্যও আজ সময় নির্ধারণ ছিল। এটি কার্যতালিকায় ১ নম্বরে ছিল। পরে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট শুনানির জন্য সময় দুপুর নির্ধারণ করে দেন। ১৮ ফেব্রুয়ারি (মঙ্গলবার) এই আবেদনটি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবী সগীর হোসেন লিয়ন।

গত বছরের ১২ ডিসেম্বর এ মামলায় তার জামিন আবেদন পর্যবেক্ষণসহ খারিজ করে দিয়েছিলেন আপিল বিভাগ। তবে আবেদনকারী (খালেদা জিয়া) যদি সম্মতি দেন তাহলে বোর্ডের সুপারিশ অনুযায়ী তার অ্যাডভান্স ট্রিটমেন্টের পদক্ষেপ নিতে বলা হয়।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পেয়ে বন্দি রয়েছেন খালেদা জিয়া। আপিলের পর হাইকোর্টে এই সাজা বেড়ে ১০ বছর হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App