দামি সব প্রযুক্তি ব্র্যান্ড

আগের সংবাদ

দেশের বাজারে এলো গ্যালাক্সি এস২০ সিরিজ

পরের সংবাদ

স্লিম স্মার্টফোন অপো এফ১৫

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৩, ২০২০ , ৬:১২ অপরাহ্ণ

আমাদের প্রাত্যাহিক জীবনে স্মার্টফোনের প্রয়োজনীয়তা বাড়ছেই। বলা যায় দিনের বেশিরভাগ সময় ধরে আমাদের হাতে কিংবা পকেটে থাকে এই ডিভাইসটি। ফলে ফিচারের বাইরেও স্মার্টফোনের ডিজাইন এবং আকারও বেশ গুরুত্ব দিয়ে বিবেচনা করেন ব্যবহারকারীরা।

এ ছাড়াও স্মার্টফোন কেনার ক্ষেত্রে আরো একটি বিষয় বেশ প্রাধান্য পায় ব্যবহারকারীদের কাছে। আর তা হলো স্ক্রিন সাইজ। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে স্মার্টফোনের ডিসপ্লের সাইজও বড় হচ্ছে যা ব্যবহারকারীকে দিচ্ছে উন্নত ভিজ্যুয়াল এক্সপেরিয়েন্স। তবে এর কিছু নেতিবাচক দিকও রয়েছে। স্মার্টফোনের বড় পর্দায় ভিডিও কনটেন্ট উপভোগ করা কিংবা গেমিং এক্সপেরিয়েন্স দারুণ হলেও বড় আকারের ফোন দীর্ঘ সময় হাতে ধরে রাখা কিছুটা কঠিনই বটে। এ ছাড়াও ফোন বড় হওয়ায় পকেটে রাখাও কিছুটা বিরক্তিকর মনে হতে পারে।

তবে স্মার্টফোনের বিবর্তনের অংশ হিসেবে এখন সর্বোচ্চ বডি টু ডিসপ্লের ব্যবহার শুরু হয়েছে। বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো এ ধরনের ডিসপ্লে ব্যবহার করছে অনেকদিন ধরেই। ফলে স্মার্টফোনের আকার না বাড়িয়েই বড় ডিসপ্লে ফোনে সংযুক্ত করা সম্ভব হচ্ছে। এর বাইরে পাতলা স্মার্টফোন তৈরিতেও বেশ অগ্রগণ্য অবস্থানে আছে অপো।

অপো এফ সিরিজের নতুন সংযোজন এফ১৫ স্মার্টফোনও এর ব্যতিক্রম হচ্ছে না। অপো এফ১৫ হতে যাচ্ছে ‘রিয়েল লাইফ’ ডিভাইস যা স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাই পাল্টে দেবে। স্মার্টফোন কেনার ক্ষেত্রে হালকা, স্লিম এবং একহাতে ব্যবহারের উপযোগী ডিভাইস সবার পছন্দের শীর্ষে থাকে।

এমএইচ