ইবিতে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষে আহত ৭

আগের সংবাদ

নদী গর্ভ থেকে উদ্ধার করা হবে ভূমি

পরের সংবাদ

ছাত্রলীগের পরীক্ষা নিলেন এমপি ইসরাফিল

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২০ , ১:১৭ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২০ , ২:২৭ অপরাহ্ণ

মিছিল-মিটিংয়ের কাজে ব্যবহারই শুধু নয়, ছাত্রলীগকে দক্ষ নেতৃত্বের জায়গায় নিয়ে যাওয়ার জন্য প্রয়োজন ব্যাপক প্রশিক্ষণের। তাদের প্রশিক্ষিত করলেই আগামী দিনে দেশপ্রেমিক এবং জনকল্যাণের নেতৃত্ব তৈরি হবে।

এমন লক্ষ্য নিয়েই ছাত্রলীগ নেতাদের পরীক্ষা নিলেন নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য (এমপি) ইসরাফিল আলম। রাণীনগরে তৃণমূল ছাত্রলীগকে সুসংগঠিত করতে নেতাকর্মীর রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকাণ্ডের ওপর এ পরীক্ষার আয়োজন করা হয়।

শনিবার (২২ ফেব্রুয়ারি) রাণীনগর মহিলা কলেজে রাণীনগর ও আত্রাই দুই উপজেলার ছাত্রলীগের ১৫৬ জন নেতাকর্মী পরীক্ষা দিয়েছেন। পরীক্ষায় মোট সাতটি প্রশ্নের মধ্যে পাঁচটি প্রশ্ন লেখার অ্যাসাইনমেন্ট দেয়া হয়েছিল। প্রত্যেকটা প্রশ্নের পূর্ণমান ছিলো ২০ নম্বর। পরবর্তীতে তাদের সঙ্গে এক কর্মশালা আয়োজন করে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

জানতে চাইলে ইসরাফিল আলম বলেন, আমার নির্বাচনী এলাকার দুই উপজেলার ছাত্রলীগের নেতাকর্মীর রাজনীতি এবং নিজ সংগঠন সম্পর্কিত জ্ঞান কতটুকু আছে এটা যাচাই করার লক্ষ্যে এ পরীক্ষার আয়োজন করা হয়। এতে করে তৃণমূলের রাজনীতির সঠিক মূল্যায়ন হবে।

এমপি আরো জানান, ভবিষ্যতে স্থানীয়ভাবে সঠিক সুন্দর রাজনীতি করার লক্ষ্যে এ পরীক্ষা তাদের কাজে লাগবে বলে আমি আশা করি। এ রকম পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরে ছাত্রলীগ নেতাকর্মীরাও খুব খুশি।

ইএন/এনএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়